ভিডিও

সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন শিখর ধাওয়ান

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৪:৫০ দুপুর
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ০৫:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার ও ঘরোয়া ক্রিকেটকে বিদায় বলে দিলেন ভারতীয় ব্যাটার শিখর ধাওয়ান। আজ শনিবার (২৪ আগস্ট) সকালে এক সোশ্যাল মিডিয়া পোস্টে ঘরোয়া ও আন্তর্জাতিক দুই ক্রিকেট থেকেই অবসরের সিদ্ধান্ত জানান দেশের এই ওপেনিং ব্যাটার। 

ভারতের মারকুটে ব্যাটারের সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচটি ছিল গত এপ্রিলে। আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে দলটিকে নেতৃত্ব দিয়েছিলেন। ২৪টি আন্তর্জাতিক সেঞ্চুরি (১৭টি ওয়ানডে ও ৭টি টেস্টে) করা শিখর ধাওয়ান অবসর নিয়ে বলেছেন, ‘জীবনে এগিয়ে যাওয়ার জন্য পাতা উল্টানো গুরুত্বপূর্ণ। তাই আমি আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটকে বিদায় বলছি।’ ভিডিও বার্তায় ধাওয়ান আরও বলেছেন, ‘হৃদয়ে এই শান্তিটা নিয়ে বিদায় বলছি-ভারতের হয়ে দীর্ঘদিন ধরে খেলেছি। ভারতের হয়ে খেলতে পারবো না বলে মন খারাপ না করার জন্য নিজেকে শান্ত্বনা দিয়েছি। শুধু এটা ভেবে আনন্দ পাচ্ছি দেশের হয়ে দীর্ঘদিন খেলেছি বলে।’

ধাওয়ানকে আধুনিক ওয়ানডে যুগের গ্রেট বলা চলে। এই ফরম্যাটে ৮ ব্যাটারের মধ্যে তিনি অন্যতম, যার ৫০০০ এর ওপরে রান, গড় ৪০ এর বেশি। স্ট্রাইক রেট ৯০ প্লাস। এই তালিকায় রোহিত শর্মা, বিরাট কোহলিও আছেন। ধাওয়ান সর্বশেষ ২০২২ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর আর ভারতের হয়ে খেলার সুযোগ পাননি। ধাওয়ানের ক্যারিয়ার চূড়া ছুঁয়েছিল ২০১৩ সালে। ওয়ানডেতে ১ হাজার ৬২ রান তুলেছিলেন ৫০.৫২ গড় আর ৯৭.৮৯ স্ট্রাইক রেটে। ভারতের চ্যাম্পিয়নস ট্রফি জেতার মিশনে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ৫ ইনিংসে ৩৬৩ রান করেছিলেন। ছিল দুটি সেঞ্চুরি। তার ক্যারিয়ার সবচেয়ে বড় ধাক্কাটা খায় ২০১৯ সালে। ইংল্যান্ডে বিশ্বকাপের মাঝপথে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরির পর বৃদ্ধাঙ্গুলের ইনজুরিতে ছিটকে পড়লে। তার অবদানের কথা মাথায় রেখে সংক্ষিপ্ত সময়ের জন্য অধিনায়কত্বের ভারও দিয়েছিল ভারত। বিশেষ করে ক্যারিয়ারের শেষ মুহূর্তে। নিয়মিতদের অবর্তমানে দ্বিতীয় সারির দলকে নেতৃত্ব দেন তিনি।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS