ভিডিও

ম্যাচ সেরা হলেন ১৯১ করা মুশফিক

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৪:৪৪ দুপুর
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০৬:১৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের ৬ উইকেটে ৪৪৮ রানের ইনিংস ঘোষণার পর জবাব দিতে নেমে বাংলাদেশের ব্যাটাররা খেলেছেন অসাধারণ। চারটি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি। সেঞ্চুরিটি এলো মুশফিকুর রহিমের ব্যাট থেকে। প্রায় ডাবল সেঞ্চুরির কাছাকাছি একটি ইনিংস। মাত্র ৯ রানের জন্য ডাবল সেঞ্চুরিটি করতে পারেননি মুশফিক। আউট হয়েছিলেন ১৯১ রানে।

কিন্তু মুশফিককে এখন আর ডাবল সেঞ্চুরি মিস হওয়ার আফসোসে পুড়তে হবে না। তার ১৯১ রানের সুবাদে বাংলাদেশ পেয়েছিলেন ৫৬৫ রানের বিশাল সংগ্রহ। লিড দাঁড়িয়েছিল ১১৭ রানের। এই লিডই বাংলাদেশকে জয় এনে দিতে বিশাল সহায়তা করেছে। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের বোলাররা রীতিমতো গলা চেপে ধরতে পেরেছিলো মুশফিকের ব্যাট থেকে পাওয়া সাহসে ভর করে। যার ফলে মাত্র ১৪৬ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক পাকিস্তান ক্রিকেট দল। সেখানে জয়ের জন্য লক্ষ্য পেলো মাত্র ৩০ রান। ৬.৩ ওভার এবং বিনাউইকেটে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক প্রথম জয়ের লক্ষ্য পূরণ করে টাইগাররা। ম্যাচ শেষে ১৯১ রানের ইনিংসটিকে মূল্যায়ন করতেই হতো বিচারকদের। ভিন্ন চিন্তা করার সুযোগই ছিল না। যে কারণে দেখা গেলো, ম্যাচ সেরার পুরস্কার উঠেছে মুশফিকুর রহিমের হাতেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS