ভিডিও

রশিদ খানকে ছাড়াই আফগানদের দল ঘোষণা

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৪:১৭ দুপুর
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ০৭:১৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে আফগানিস্তান। আগামী সেপ্টেম্বরে হতে যাওয়া একমাত্র টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। সেই দলে বড় চমক রশিদ খানের অনুপস্থিতি।ভারতের গ্রেটার অয়দায় আগামী ৯-১৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের একমাত্র টেস্টটি। সেই টেস্টের ২০ সদস্যের দলে রশিদ খান জায়গা পাননি মূলত ইনজুরির কারণে। গত ১২ আগস্ট দ্য হানড্রেডে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান এই অলরাউন্ডার। সেই চোটে দ্য হানড্রেড থেকে তো বটেই টেস্ট সিরিজ থেকেও ছিটকে গেছেন তিনি। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এবিসি) মুখপাত্র সৈয়দ নাসিম সাদাত এ বিষয়ে বলেন, রশিদ কিছুদিন আগে চোটে পড়েছে। তাকে তিন থেকে চার সপ্তাহের জন্য বিশ্রাম দেয়া হয়েছে। যদিও সে পাকিজা টি-টোয়েন্টি লিগে (ঘরোয়া প্রতিযোগিতা) বেশ কিছু ম্যাচ খেলেছে, কিন্তু দীর্ঘ সংস্করণের ক্রিকেট খেলার মতো ফিট নয় সে।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই টেস্টে আফগানদের নেতৃত্ব দেবেন হাশমতউল্লাহ শহিদি। দলে ডাক পেয়েছেন ইবরাহিম জাদরান, রহমত শাহ, গুলবাদিন নাইবের মতো নিয়মিত মুখরা। আছেন দুই উইকেটকিপার ইকরাম আলি খিল ও আফসার জাজাই। প্রথমবারের মতো টেস্টে ডাক পেয়েছেন অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাই। আগামীকাল বুধবার (২৮ আগস্ট) আফগানিস্তান দল টেস্ট খেলতে ভারতের উদ্দেশ্যে রওনা দেবে। এরপর গ্রেটার নয়দায় এক সপ্তাহের ট্রেইনিং ক্যাম্প করে প্রস্তুত হবে তারা।

আফগানিস্তানের স্কোয়াড : হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রিয়াজ হাসান, আব্দুল মালিক, রহমত শাহ, বাহির শাহ, ইবরাহিম জাদরান, জিয়াউররহমান আকবর, ইকরাম আলি খিল, আজমতউল্লাহ ওমরজাই, আফজার জাজাই, গুলবাদিন নাইব, শহীদুল্লাহ কামাল, নাভিদ জাদরান, শামসুররহমান, কাইস আহমেদ, জহির খান, ফরিদ আহমেদ মালিক, খলিল আহমেদ, ইয়ামা আরব, নিজাত মাসুদ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS