ভিডিও

কাঁধে চোট নিয়ে মাঠ ছেড়েছেন মুশফিক

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ। এখন লক্ষ্য সিরিজ জয়। এমন পরিস্থিতিতে দ্বিতীয় টেস্টে টস হেরে ব্যাটিং পায় পাকিস্তান। দ্বিতীয় টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় দিনের প্রথম সেশনটা পাকিস্তানের হলে দ্বিতীয় সেশনটা বাংলাদেশের। কিন্তু সফল একটি সেশনে বড় দুঃসংবাদ পেতে হয়েছে বাংলাদেশকে।

কাঁধে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছে পাকিস্তানের মাটিতে তাদের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের অন্যতম নায়ক মুশফিকুর রহিম। তার ১৯১ রানের দুর্দান্ত ইনিংসে ভর করেই প্রথম টেস্টে দারুণ জয় তুলে নেয় বাংলাদেশ। দুঃখজনক ঘটনাটি ঘটে পাকিস্তানের ইনিংসের ৫৩তম ওভারে।

হাসান মাহমুদের বলে মোহাম্মদ রিজওয়ান স্ট্রেট ড্রাইভ করেছিলেন। মিড অফে থাকা মুশফিক ডাইভ দিয়েছিলেন বল ঠেকাতে। সেখানেই আঘাত পান তিনি। এরপর তাকে মাঠে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও পরক্ষণেই বোঝা গেল খেলা চালিয়ে যাওয়ার অবস্থায় নেই তিনি। ফিজিওকে নিয়ে কাঁধ চেপে ধরেই মাঠ ছাড়েন মুশফিক। যদিও তার ইনজুরির ধরন নিয়ে বিসিবি থেকে এখনো কিছু জানানো হয়নি।

এর আগে প্রথম টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে মুশফিকের ১৯১ রানের ওপর ভর করে ৫৬৫ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। এরপর পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১৪৬ রানে অলআউট করে ৩০ রানের লক্ষ্য তাড়া করে ১০ উইকেটের জয় তুলে নেয় টাইগাররা। পাকিস্তানের বিপক্ষে সাদা পোশাকে এবং দেশটির মাটিতে যেকোনো সংস্করণে এটিই টাইগারদের প্রথম জয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS