ভিডিও

বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটালের চালডাল ও সক্রিয়তে বিনিয়োগ এবং

উদ্যোক্তা উন্নয়নে 'ফাউন্ডারস ইনসাইট' প্যানেল আলোচনা অনুষ্ঠান আয়োজন

প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আপডেট: জুন ২৬, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল চালডাল ও সক্রিয় টেকনোলজিস লিমিটেডে মোট ২.৫ কোটি টাকা বিনিয়োগ করেছে। এই উল্লেখযোগ্য আর্থিক সহায়তা এই প্রতিষ্ঠানগুলোর বৃদ্ধি ত্বরান্বিত করার লক্ষ্যে প্রদান করা হয়েছে। বিভিসিএল এর চেয়ারপার্সন ড. মোঃ সবুর খান তার বক্তব্যে বলেন এটি উদ্যোক্তাদের বেড়ে উঠায় বিভিসিএল ও ড্যাফোডিল পরিবারের প্রতিশ্রুতির একটি উদাহরন। 
চালডাল.কম বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্ম, যা নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ শিল্পে বিপ্লব ঘটিয়েছে। ২০১৪ সালে প্রতিষ্ঠিত চালডাল গ্রাহকদের সুষ্ঠ অনলাইন শপিং অভিজ্ঞতা প্রদান করে, যেখানে দশ সহস্রাধিক পণ্য প্রতিযোগিতামূলক দামে দ্রুত ডেলিভারি সেবা নিশ্চিত করে। উদ্ভাবন এবং গ্রাহক সন্তুষ্টিতে প্রতিশ্রুতিবদ্ধ চালডাল দ্রুতই গ্রাহকদের ঘরে ঘরে একটি বিশ্বস্ত নাম হয়ে উঠেছে। প্রযুক্তি ও দক্ষ লজিস্টিক্স সেবা ব্যবহার করে চালডাল বাংলাদেশের বাজারে নতুন মানদন্ড স্থাপন করছে। বর্তমানে তারা ঢাকা, চট্টগ্রাম এবং যশোরসহ ৩টি জেলায় ২৫ লাখেরও বেশি গ্রাহককে সেবা প্রদান করছে।

সক্রিয় টেকনোলজিস লিমিটেড একটি স্যাস প্ল্যাটফর্ম যা ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম (ডি এম এস)। সক্রিয় (ডি এম এস) হল একটি স্মার্ট সেলস অটোমেশন সিস্টেম যা রিটেল চ্যানেল ব্যাবস্থাপনায় ব্যবহৃত হয়। সক্রিয়র ২৪টি ইন্ডাস্ট্রি ক্যাটাগরিতে ৪০টিরও বেশি ক্লায়েন্ট রয়েছে। সক্রিয় (ডি এম এস) তার ক্লয়েন্টদের সেলস টিম দ্বারা বাংলাদেশের সকল জেলায় ব্যবহৃত হচ্ছে। সক্রিয় এর বিভিন্ন ধরনের ক্লায়েন্ট রয়েছে, যেখানে ৮০০+ সদস্যের সেলস টিম থেকে শুরু করে ৫ সদস্যের সেলস টিমের জন্যও তাদের স্যাস-ভিত্তিক সমাধান প্রদান করে থাকে। গত ১২ মাসে, সক্রিয়র (ডি এম এস) ব্যবহার করে, তাদের ক্লায়েন্টরা ১.৪৩ কোটি আউটলেট পরিদর্শন করেছে এবং ৮৬ লাখের বেশি ইনভয়েস তৈরি করেছে, যার মূল্য ২,৭৩৮ কোটি টাকার বেশি।
বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড 'ফাউন্ডারস ইনসাইট' আয়োজন করে, যা একটি ব্যতিক্রমী ইভেন্ট যেখানে নামকরা স্টার্টআপ প্রতিষ্ঠাতারা তাদের উদ্যোক্তা জীবন, সমস্যা ও তহবিল উত্তোলন বিষয়ক অভিজ্ঞতা বর্ননা করেন। এই অনুষ্ঠানটি ২৫ জুন, ২০২৪ তারিখে ড্যাফোডিল প্লাজার ৭১ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়, যেখানে উদ্যোগ ও উদ্ভাবনের পথ প্রদর্শকগন একত্রিত হয়েছিলেন।
প্যানেল আলোচনায় উপস্থিত ছিলেন ড. মো. সাবুর খান, চেয়ারম্যান, ড্যাফোডিল ফ্যামিলি এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড, ওয়াসিম আলিম, প্রতিষ্ঠাতা ও সিইও, চালডাল লিমিটেড, রাইসুল কবির, প্রতিষ্ঠাতা ও সিইও, ব্রেনস্টেশন ২৩ পিএলসি এবং মো. মুবির মাহবুব চৌধুরী, প্রতিষ্ঠাতা ও সিইও, সকরিও টেকনোলজিস লিমিটেড। দেশে উদোক্তাবৃত্তি জনপ্রিয় করার লক্ষ্যে এবং নতুন উদ্যোক্তা সৃষ্টিকে উৎসাহিত করতে এখন খেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্ষিটির ডিপার্টমেন্ট অব ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনিউরশীপের উদ্যোগে প্রতিমাসে একটি করে 'ফাউন্ডারস ইনসাইট’ শীর্ষক প্রানেল ডিসকাশানের আয়োজন করা হবে।  
প্যানেল আলোচনায় সফল উদ্যোক্তাদের মূল্যবান অভিজ্ঞতা তুলে ধরা হয়। আলোচনা তহবিল সংগ্রহ, স্টার্টআপের জন্য আইপিও এর সুযোগ এবং উদ্যোক্তা যাত্রার সময় অনুপ্রেরণা বজায় রাখা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়। এই সেশনে অংশগ্রহণকারীরা মূল্যবান জ্ঞান ও অনুপ্রেরণা লাভ করে, যা তাদের নিজস্ব উদ্যোগে প্রয়োগ করতে পারবে।

বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের সিইও শওকত হোসেন বলেন, "আমরা এমন নামকরা স্টার্টআপ বিশেষজ্ঞদের একটি প্যানেল একত্রিত করতে এবং প্রতিশ্রুতিশীল স্টার্টআপগুলিকে আমাদের বিনিয়োগ তহবিলের মাধ্যমে সহায়তা করতে পেরে আনন্দিত। এই অনুষ্ঠানটি উদ্যোক্তা সৃষ্টিতে উৎসাহিত করা এবং বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করার প্রতি আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন।"
'ফাউন্ডারস ইনসাইট' ইভেন্টটি উদ্যোক্তা, বিনিয়োগকারী এবং চিন্তাশীল নেতাসহ বৈচিত্র্যময় শ্রোতাদের আকর্ষণ করেছে, যা একটি অসাধারণ নেটওয়ার্কিং সুযোগ এবং শিল্প জ্ঞান ও সেরা অনুশীলন জানার একটি প্ল্যাটফর্ম প্রদান করেছে।

 

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS