ভিডিও

নায়েমে নতুন কারিকুলাম প্রবক্তার মত বিনিময় 

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৫:১০ বিকাল
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৫:১১ বিকাল
আমাদেরকে ফলো করুন

গত ৪ জুলাই ২৪ ইং তারিখ বৃহস্পতিবার বিকেল চার ঘটিকায় নায়েমে  প্রতিষ্ঠান প্রধানদের জন্য আয়োজিত শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনা বিষয়ক দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ কোর্সে ৪০ জন প্রতিষ্ঠান প্রধান এর মধ্যে সেমিনারে নতুন  কারিকুলাম প্রবর্তনের প্রবক্তা  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক ডিজি ও বিজ্ঞ সদস্য , বাংলাদেশ সরকারি কর্ম কমিশন প্রফেসর ডঃ সৈয়দ মোঃ গোলাম ফারুক ।
ফটো সেশনে সকল প্রতিষ্ঠান প্রধানসহ সম্মানিত অতিথির সাথে উপস্থিত রয়েছেন নায়েমের সহকারী পরিচালক মোঃ সাজ্জাদ আলী, কোষের সমন্বয়ক ও টিচার্স ট্রেইনার উম্মে কুলসুম এবং বহুমাত্রিক লেখক ও কলামিস্ট ঢাকা বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মোঃ আবুল কালাম মোল্লা ।
সাবেক ডিজি মহোদয় নতুন কারিকুলাম এর সুবিধা ও অসুবিধা এবং ষান্মাসিক পরীক্ষার চলমান পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং প্রতিষ্ঠান প্রধানদের বিভিন্ন মূখি প্রশ্নের সন্তোষ জনক উত্তর প্রদান করেন । প্রশ্নোত্তর পর্বে তার দেওয়া উত্তরসমূহ প্রতিষ্ঠান পরিচালক বৃন্দের কাছে অত্যন্ত ফলপ্রসু একটি আলোচনা বলে গণ্য হয় । তিনি বিভিন্ন দেশের শিক্ষা এবং দার্শনিক রুশোর পরিবেশবাদী চিন্তা দর্ষণের ভিত্তিতে বাংলাদেশের নতুন কারিকুলামের প্রবর্তন করার সুপারিশ করেন বলে বক্তব্য তুলে ধরেন । সেই সাথে তিনি আগামী ১০ বছরের মধ্যে বাংলাদেশ এই নতুন কারিকুলাম বাস্তবায়ন হওয়ার ব্যাপারে জোর প্রেরণামূলক বক্তব্য তুলে ধরেন ।
এই কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রতিষ্ঠান প্রধানদের কায় মনো বাক্যে শ্রম দিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করে শ্রেণী কার্যক্রম পরিচালনার জন্য পরামর্শ দেন। পরিশেষে তিনি দুই ঘন্টা আলোচনার পর সেশন শেষে উপস্থিত প্রতিষ্ঠান প্রধানদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ করেন ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS