ভিডিও

ফল সেমিস্টারের শিক্ষার্থীদের  স্বাগত জানাল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি 

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফল- ২০২৪ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান আজ ১১ জুলাই ২০২৪ ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। নবীন শিক্ষার্থীদের আয়োজনে এ নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টিবোর্ডেও চেয়ারম্যান ড. মোঃ সবুর খান, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাডÍ উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব উল হক মজুমদার ও ডিউক অব এডিন বার্গ এওয়ার্ডস ফাউন্ডেশন বাংলাদেশের ট্রাষ্টিবোর্ডের অনারারি সেক্রকটারী রিজওয়ান বিন ফারুক।  

নবীনবরণ অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উৎসাহিত ও অনুপ্রাণিত করিেবশ্ববিদ্যালয়ের ৪ জন সফল এলামনাইকে আমন্ত্রণ জানানো হয়। এরা হলেন যমুনা গ্রপের হেড অব আইটি মোঃ মেহেদী হাসান, ৬ধসঞবপয এর কো- ফাউন্ডার ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতান মাহামুদ, ৬ধসঞবপয এর কো- ফাউন্ডার ও প্রধান কারিগরি কর্মকর্তা নিপন রায় ও আলো ছড়াবে উপস্থাপনায় সেশান ১ এর চ্যাম্পিয়ন জয়া সাহা। 

অনুষ্ঠানে নবীনদের স্বাগত জানিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাষ্টিবোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা যে আশা ও ভরসার জায়গা থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে আপনাদের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য পছন্দ করেছেন তা যথার্থ দায়িত্বশীলতা ও আন্তরিকতার সাথে আমরা গ্রহণ করেছি। এই আস্থা এবং বিশ্বাস অক্ষুন্ন রেখে নতুনদের মানবিক ও প্রাতিষ্ঠানিক শিক্ষার ব্যবস্থা করা এখন আমাদের প্রধান গুরুত্বের বিষয়। 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব উল হক মজুমদার নবীনবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সার্বিক ব্যবস্থানার চিত্র তুলে ধরে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারি ও অভিভাবকসহ সকলের সম্মিলিত প্রচেষ্টা, সমর্থন, আকুণ্ঠ ভালবাসা ও অবদানের ফলেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আজ বাংলাদেশের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে স্থান করে নিয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের মান-মর্যাদা সমুন্নত রেখে, রিসোর্সসমূহকে কাজে লাগিয়ে নিজেদের  সুন্দর ভবিশ্যত গড়ার আহ্বান জানান।  

সকাল থেকেই আনন্দমুখর পরিবেশে সদ্য বিশ্ববিদ্যালয়ে পা দেয়া শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাস জুড়ে বিচরণ করে। তাদের উল্লাসে ড্যাফোডিল স্মার্ট সিটির গ্রীন ক্যাম্পাস যেন আলোড়িত হয় এক নতুন রঙে, নতুনত্বের স্বাদে। ‘ওরিয়েন্টশন প্রোগ্রাম ফল -২০২৪ অনুষ্ঠানে নবীনরা নেচে গেয়ে আনন্দমুখর পরিবেশে তাদের বিশ্ববিদ্যালয় জীবনের সূচনা করে।

আয়োজনে শুরুতে স্টুডেন্ট অ্যাফেয়ার্সের উর্ধ্বতন সহকারি পরিচালক  অমিত চক্রবর্তী ছোটন নবীনদের অনুষ্ঠানটি পরিচালনায় উৎসাহ দেন এবং বিশ্ববিদ্যালয় জীবন সম্পর্কে নবীন শিক্ষার্থীদের সাথে কুশলাদি বিনিময় করেন এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিয়মাবলী সম্পর্কেও ধারণা প্রদান করেন। অতিথিগণ তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে নবীনদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং ‘লার্ন এন্ড উইন’ কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার প্রকৌশল বিভাগের নবীন শিক্ষার্থী আদনান জাহান রুমেন এবং পুষ্টি ও খাদ্য প্রকৌশল বিভাগের নবীন শিক্ষার্থী ফাতেমা তুজ জান্নাত এর যৌথ উপস্থাপনায় ও নবীন শিক্ষার্থীদের অংশগ্রহনে সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে চমৎকার এ আয়োজনের সমাপ্তি ঘটে। 
ক্যাপশনঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফল- ২০২৪ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে অতিথিবৃন্দের সাথে শিক্ষার্থীবৃন্দ। । 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS