ভিডিও

এলজিইডির উদাসীনতায় রাণীনগরের কুজাইলহাটে সরকারি পল্লী মার্কেট ভবন নির্মাণ নিয়ে ধোঁয়াশা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৫:৩৯ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৫:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : এলজিইডির উদাসীনতার কারণে মাসের পর মাস পার হলেও নওগাঁর রাণীনগরের কুজাইলহাটে সরকারি দোতলা পল্লী মার্কেট ভবন নির্মাণ কাজ শুরু হচ্ছে না। ভবন নির্মাণের চূড়ান্ত জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা নিয়ে কাটছে না ধোঁয়াশা। সরকারি প্রকল্প বাস্তবায়নে এলজিইডির কেন এমন উদাসীনতা এমন প্রশ্নই বর্তমানে সাধারণ মানুষদের মাঝে ঘুরপাক খাচ্ছে।

অপরদিকে একটি মহলের হাতে গোনা কয়েকজন ব্যক্তি ভবন নির্মাণের বিপক্ষে আবার হাটের অধিকাংশ দোকানিরা ভবন নির্মাণের পক্ষে থাকায় সিদ্ধান্তহীনতায় ভুগছেন প্রশাসন। ফলে কালক্ষেপণ দীর্ঘ হলে প্রকল্পটি ফেরত যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

উপজেলা প্রকৌশলী অফিস (এলজিইডি) সূত্রে জানা যায়, দেশব্যাপী গ্রামীণ বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার কাশিমপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী কুজাইল হাটে চারতলা ভিতের ওপর দোতলা পল্লী মার্কেট ভবন নির্মাণ কাজের দরপত্র আহবান করা হয়।

নিচতলায় কাঁচা বাজার এবং ওপর তলায় ২৪টি দোকান ঘর নির্মাণ হবে। যার প্রাক্কলিত মূল্য ধরা হয় ৪ কোটি ৪৭ লাখ টাকা। ইতোমধ্যেই দরপত্রের মাধ্যমে মেসার্স সাহারা কনস্ট্রাকশন-ইএসবি নামক ঠিকাদারি প্রতিষ্ঠানটি নির্মাণ কাজের দায়িত্ব পেয়েছে। ভবনের নির্মাণ কাজটি চলতি বছরের ১৯ মে শুরু হয়ে ২০২৫ সালের ৩০ আগস্ট শেষ হওয়ার কথা। হাটের দীর্ঘদিনের জরাজীর্ণ অবস্থা থেকে মুক্ত করে আধুনিক ছোঁয়া দিতে এই বহুতল ভবন নির্মাণের কোন বিকল্প নেই বলে মনে করছেন স্থানীয়রা।

কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোকলেছুর রহমান বাবু বলেন সরকারের এমন উন্নয়নমূলক কাজকে দ্রুত বাস্তবায়নে এলজিইডি ও প্রশাসনের কেন এমন উদাসীনতা তা আমার বোধগম্যে আসছে না। সংশ্লিষ্ট দপ্তর দীর্ঘ পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে হাটের যে স্থানে ভবন নির্মাণের জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছেন সেখানেই নির্মাণ কাজ শুরু করবেন। কতিপয় স্থানীয় কিছু কুচক্রী ব্যক্তিদের করা নানা ষড়যন্ত্রের কাছে এমন সরকারি উন্নয়নমূলক কাজ বন্ধ হতে পারে না।

উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন বলেন, ইতোমধ্যই ভবনটি হাটের উত্তরপাশে নয় হাটের মাঝখানে ভবন নির্মাণের দাবিতে অনেকগুলো লিখিত অভিযোগ পাওয়া গেছে। এমন জটিলতার কারণে দিনের পর দিন ভবন নির্মাণ করা নিয়ে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। জেলা প্রশাসক স্যারের পরামর্শক্রমে দ্রুতই একটি সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এলজিইডি নওগাঁর নির্বাহী প্রকৌশলী তোফায়েল আহমেদ জানান, কুজাইল হাটে ভবন নির্মাণ করা নিয়ে জটিলতা কাটছে না। একাধিকবার মাটি পরীক্ষার মাধ্যমে স্থান চূড়ান্ত হওয়ার পরই বরাদ্দ এসেছে। নির্মাণ কাজ শুরুর জন্য ইতোমধ্যেই সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS