ভিডিও

নারায়ণগঞ্জে ত্বকী হত্যা মামলার অন্যতম আসামি মামুন গ্রেফতার

প্রকাশিত: অক্টোবর ০১, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আপডেট: অক্টোবর ০১, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

নারায়ণগঞ্জে মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার অন্যতম আসামি আব্দুল্লাহ আল মামুন ওরফে জামাই মামুনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে সিদ্ধিরগঞ্জের শিমরাইল  এলাকায় একটি বাস থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মামুন বরিশাল জেলার সদর থানার চর সোনাই গ্রামের আব্দুর রহিমের ছেলে। 

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে র‍্যাব-১১ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা জানান, তাবলীগ জামায়াতের ছদ্মবেশে ঢাকা থেকে খাগড়াছড়ি জেলার রামগড়ের উদ্দেশ্যে পালিয়ে যাচ্ছিল মামুন। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে র‍্যাব-১১ এর একটি দল সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় খাগড়াছড়িগামী একটি বাস থেকে আসামি মামুনকে গ্রেফতার করে। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করে মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হয়। তবে কোর্ট রেভারেঞ্জের কারণে আদালত আগামী ৬ অক্টোবর আসামির রিমান্ড শুনানির দিন ধার্য করেন। পরে আদালতের নির্দেশে আসামি মামুনকে জেলা কারাগারে পাঠানো হয়।


এর আগে গত সেপ্টেম্বর মাসে ঢাকা ও নারায়ণগঞ্জে কয়েক দফা অভিযান চালিয়ে ত্বকী হত্যা মামলার আরও পাঁচ আসামি ইয়ার মাহমুদ পারভেজ, সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া, কাজল হাওলাদার ও জামশেদ শেখকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতারকৃতরা প্রত্যেকেই নারায়ণগঞ্জের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমানের ঘনিষ্ঠ সহযোগী বলে র‍্যাব জানিয়েছে।


২০১৩ সালের ৬ মার্চ বিকেলে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয় ত্বকী। ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনি খাল থেকে উদ্ধার হয় ত্বকীর লাশ। এ ঘটনায় নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি বাদী হয়ে সদর মডেল থানায় হত্যা মামলা করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS