ভিডিও

লক্ষ্মীপুরে লোকালয়ে ধরা পড়ল বিশালাকৃতির কুমির!

প্রকাশিত: অক্টোবর ০৩, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট: অক্টোবর ০৩, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

লক্ষ্মীপুরের রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসিয়ার চর এলাকায় একটি কুমির ধরা পড়েছে। বিশালাকৃতির কুমিরটির ওজন প্রায় ৫ মনের কাছাকাছি বলে ধারণা স্থানীয়দের।

গতকাল বুধবার দিবাগত রাতে খাসিয়ার চরের মাঝি বাড়ির একটি হাঁসমুরগির খোয়াড়ে হানা দিলে বাড়ির লোকজন কুমিরটি ধরে ফেলে। সেটিকে উত্তর চরবংশীর চান্দেরখাল মাছঘাটে নিয়ে আসে।

পরে ফায়ার সার্ভিসের লোকজন সেটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করে। বৃহস্পতিবার দুপুরে কুমিরটিকে বন বিভাগের লোকজন তাদের হেফাজতে নেয়।

জ্যান্ত কুমির বাস্তবে একনজর দেখতে ওই এলাকার শত শত মানুষ চান্দের খাল মাছ ঘাট এলাকায় ভীড় করে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত যেন মানুষের ঢল নামে সেখানে।

স্থানীয়রা জানায়, খাসিয়ার চরের একটি বাড়ির হাঁস-মুরগির খামারের নীচ থেকে কুমিরটি ধরা হয়েছে। বুধবার সকালে স্থানীয় লোকজন কুমিরটিকে দেখতে পায়। সেটি বাড়ির পাশের একটি পুকুরে ছিল। রাতে হাঁসমুরগি খেতে উপরে উঠে আসে। সেখান থেকে কুমিরটিকে ধরা হয়৷

রায়পুর ফায়ারসার্ভিসের ফায়ার ফাইটার আবুল কালাম আজাদ বলেন, স্থানীয় লোকজন কুমিরটি আটক করে। উপজেলা প্রশাসনের নির্দেশে আমরা কুমিরটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করি।

রায়পুর বনবিভাগের রেঞ্জ সহকারী মতিউর রহমান সোহাগ বলেন, কুমিরটি আমাদের হেফাজতে নিয়েছি। সেটিকে জেলা অফিসে পাঠানো হবে। উর্ধ্বতন কর্তপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS