ভিডিও

উখিয়া রোহিঙ্গা শিবিরে অস্ত্র-গুলিসহ আরসা সদস্য আটক

প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৪, ০৪:৫২ দুপুর
আপডেট: অক্টোবর ০৭, ২০২৪, ০৪:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা শিবিরের এ-৬ ব্লকে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ পেটান আলী (৪২) নামে একজনকে আটক করেছে যৌথবাহিনী। আটক আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্য বলে দাবি যৌথবাহিনীর।

সোমবার (৭ অক্টোবর) ভোরে তাকে আটক করা হয়।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী এ খবর নিশ্চিত করেন।

গ্রেপ্তার পেটান আলী উখিয়ার হাকিমপাড়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-৩ ব্লকের আলী মিয়ার ছেলে।

র‌্যাব কর্মকর্তা আবুল কালাম বলেন, সোমবার ভোরে উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৬ ব্লকে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশ্যে জড়ো হয়েছেন খবর পেয়ে র‌্যাব, বিজিবি ও এপিবিএনের একটি যৌথ দল অভিযান চালায়।

ঘটনাস্থলে পৌঁছালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক এক ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় ধাওয়া দিয়ে তাকে আটক করেন যৌথবাহিনীর সদস্যরা। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশি করে পাওয়া যায় দেশীয় ১টি বন্দুক ও ২টি গুলি।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, আটক ব্যক্তি মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে অপহরণ, চাঁদাবাজি ও অস্ত্রসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS