ভিডিও

টেকনাফে ২১ কোটি টাকার তিমির বমিসহ যুবক আটক

প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৪, ০৮:৫১ রাত
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ১২:২১ রাত
আমাদেরকে ফলো করুন

কক্সবাজারের টেকনাফ থেকে তিমি মাছের প্রায় সাড়ে ৮ কেজি বমি বা অ্যাম্বারগ্রিসসহ শামসুল আলম (৩৫) নামে এক যুবককে আটক করেছে বিজিবি। বিক্রয় নিষিদ্ধ এই তিমি মাছের বমির বাজার মূল্য ২০ কোটি ৯৯ লাখ টাকার বেশি।

রোববার (৬ অক্টোবর) দুপুরে টেকনাফের শাহপরীরদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে তিমি মাছের বমির চালানটি উদ্ধার করা হয়। আটক শামসুল আলম সেন্টমার্টিনের নির আহমদের ছেলে।

আজ সোমবার (৭ অক্টোবর) বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট কক্সবাজারে পরীক্ষা করে অ্যাম্বারগ্রিসের বৈশিষ্ট্য এবং শনাক্ত সম্পন্ন করা হয় বলে জানিয়েছেন বিজিবির টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

টেকনাফের বিজিবি জানিয়েছে, অ্যাম্বারগ্রিস হতে বিভিন্ন মূল্যবান পারফিউম ও ওষুধ তৈরি করা হয়। বাংলাদেশে এ ধরনের মূল্যবান ও দুষ্প্রাপ্য জিনিসের চোরাচালান অত্যন্ত বিরল ঘটনা।

বিজিবির টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিমি মাছের বমি বা অ্যাম্বারগ্রিস এর চালানটি উদ্ধার করে একজনকে আটক করা হয়। এ ব্যাপারে মামলা করে আটক যুবককে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার অ্যাম্বারগ্রিস কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের ট্রেজারি শাখায় জমা দেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS