ভিডিও

গাজীপুরে বিএনপির দুই পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৩

প্রকাশিত: অক্টোবর ০৮, ২০২৪, ১০:৩৬ দুপুর
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ০১:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

গাজীপুর জেলা শহরের কৃপাময়ী কেন্দ্রীয় কালীমন্দিরে আলোচনা সভা ও উপহার বিতরণী অনুষ্ঠানে বিএনপির দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। এতে বিএনপির দুই নেতা গুলিবিদ্ধসহ তিনজন আহত হয়েছেন।

সোমবার (৭ অক্টোবর) দুপুর দেড়টার দিকে মহানগরের জয়দেবপুর রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।গুলিবিদ্ধ হয়েছেন মহানগর যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম এবং ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির উপদেষ্টা সাবেদ তালুকদার। দুইজনকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া চাপাতির কোপে গুরুতর আহত হয়েছেন যুবদল নেতা অলিউল্লাহ তুহিন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

বিএনপির কয়েকজন নেতাকর্মী জানান, দুর্গাপূজা উপলক্ষে গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এম মঞ্জুরুল করিম ওরফে রনির পক্ষ থেকে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। মঞ্জুরুল করিম বর্তমানে দেশের বাইরে থাকায় তার অনুপস্থিতিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর সদর থানার সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বিএনপি নেতা জি এস সুরুজ আহমেদ, সিটির ২৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হান্নান মিয়া এবং মহানগর কালীমন্দিরের সদস্যসচিব বাপ্পি দে।

বেলা সোয়া ১টার দিকে অনুষ্ঠান শেষ হলে অতিথিরা চলে যান। পরে কালীমন্দিরের বাইরে রেলক্রসিং এলাকায় অনুষ্ঠানে অংশগ্রহণকারী নেতাকর্মীদের মধ্যে আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জেরে বাগ্বিতণ্ডার সৃষ্টি হয়। একপর্যায়ে মন্দিরের সামনে সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুলের অনুসারী যুবদল নেতা অলিউল্লাহ তুহিনের সঙ্গে বাগ্বিতণ্ডায় জড়িয়ে পড়েন মহানগর বিএনপির নেতা মোফাজ্জল হোসেনের অনুসারী স্বেচ্ছাসেবক দল নেতা খন্দকার রুবেল ও রাজু সাহা। এ সময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটে। এতে চাপাতির কোপে আহত হন অলিউল্লাহ তুহিন এবং গুলিবিদ্ধ হন শফিকুল ইসলাম ও সাবেদ তালুকদার। পরে আশপাশের লোকজন তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। এ সময় শহর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর হান্নান মিয়া হান্নু বলেন, “দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মণ্ডপে অর্থ বিতরণের একটি অনুষ্ঠান জয়দেবপুর রেলগেট সংলগ্ন কালীমন্দিরে চলছিল। অনুষ্ঠানে স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ওই অনুষ্ঠানের শেষপর্যায়ে মন্দির এলাকার বাইরে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে শুনেছি। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।”

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার পরিদর্শক (তদন্ত) রাহেদুল ইসলাম বলেন, “আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন গুলিবিদ্ধসহ তিনজন আহত হয়েছেন।”এর আগে ৩০ আগস্ট রাতে জেলা শহরের ছায়াবিথীর হাক্কানী এলাকায় এই দুই গ্রুপের সংঘর্ষে সৌরভ গ্রুপের ফাহিম (২২) নামে এক যুবক নিহত হন। নিহত ফাহিম মহানগরের মুন্সিপাড়ার মৃত ওয়াসিমের ছেলে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS