ভিডিও

বগুড়ার ধুনটে এক সরকারি কর্মচারীর বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলায় চার্জশিট

প্রকাশিত: অক্টোবর ০৯, ২০২৪, ০৬:২৫ বিকাল
আপডেট: অক্টোবর ১০, ২০২৪, ১২:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলা সমাজসেবা কার্যালয়ের ইউনিয়ন সমাজকর্মী সেলিম রেজার বিরুদ্ধে সাত লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়েরকৃত মামলায় আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। সেলিম রেজা উপজেলার সাগাটিয়া গ্রামের হোসেন আলীর ছেলে। তিনি ধুনট ইউনিয়ন সমাজকর্মী পদে চাকরি করেন।

আজ বুধবার (৯ অক্টোবর) দুপুরের পর মামলার তদন্তকারী কর্মকর্তা ধুনট থানার এসআই মোস্তাফিজ আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিক তদন্তে মামলার একামাত্র আসামি সেলিম রেজা দোষি সাব্যস্ত হওয়ায় তার বিরুদ্ধে বগুড়া আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, সেলিম রেজা একই গ্রামের ব্যবসায়ী হাফিজুর রহমানের ছেলে নাসির উদ্দিনকে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দিতে থাকেন। এ অবস্থায় ২০২২ সালে বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি দেখিয়ে হাফিজুর রহমানের সাথে চাকরির কথাবার্তা হয় সেলিম রেজার।

এক পর্যায়ে ২০২২ সালের ২২ ফেব্রুয়ারি হাফিজুর রহমানের কাছ থেকে ১৩ লাখ টাকার চুক্তিতে স্ট্যাম্পে সই করে অগ্রীম সাত লাখ টাকা নেয় সেলিম রেজা। এদিকে চাকরি প্রার্থী নাসির উদ্দিন নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহণ না করলেও সেলিম রেজা কৌশলে তাকে লিখিত পরীক্ষায় কৃতকার্যের কাগজপত্র দেখিয়ে অবশিষ্ট ছয় লাখ টাকা দাবি করেন।

এতে হাফিজুর রহমানের মনে সন্দেহ হলে বিষয়টি খতিয়ে দেখেন ওই চাকরির যাবতীয় কার্যক্রম ভুয়া। এ অবস্থায় চাকরির জন্য দেওয়া সাত লাখ টাকা ফেরত চাইলে সেলিম রেজা ক্ষুব্ধ হয়ে হাফিজুর রহমানকে হুমকি দেন।

এ ঘটনায় হাফিজুর রহমান বাদি হয়ে সেলিম রেজার বিরুদ্ধে ৭ মে বগুড়া আদালতে মামলা দায়ের করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। থানার এসআই মোস্তাফিজ আলম মামলাটি তিন মাস তদন্ত শেষে ৯ সেপ্টেম্বর সেলিম রেজার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

এ বিষয়ে বগুড়া জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো. কাওছার রহমান বলেন, আদালত থেকে মামলা সংক্রান্ত কাজগপত্র পেলে ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলে তার বিরুদ্ধে বিধিমোতাবেক বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS