ভিডিও

নাটোরে নদী দখল নিয়ে দুই উপজেলার গ্রামবাসীদের সংঘর্ষ ৫ মোটরসাইকেল ভাঙচুর 

প্রকাশিত: অক্টোবর ০৯, ২০২৪, ০৮:৩৫ রাত
আপডেট: অক্টোবর ১০, ২০২৪, ১২:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

সিংড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের সিংড়ায় মদনডাঙ্গা নদী দখল নিয়ে নলডাঙা ও সিংড়া উপজেলার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় তিনজন আহত এবং পাঁচটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে।

গতকাল মঙ্গলবার দুপুরে নাটোর সদর এলাকা থেকে কয়েকজন মোটরসাইকেল নিয়ে ঢাকঢোর বাজারে এলে তাদের নদী দখলকারী বলে মারধর শুরু করে স্থানীয় গ্রামবাসী। এক পর্যায়ে ৫টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

জানা যায়, মদনডাঙ্গা নদী গ্রামের স্থানীয় একটি মাদ্রাসার নামে দীর্ঘদিন ভোগ দখল করে আসছিল ঢাকঢোর গ্রামবাসী। নদীটির অবস্থান নলডাঙ্গা উপজেলায় হলেও বরাবরই ঢাকঢোর গ্রামবাসী ভোগদখল ও মাছ শিকার করে থাকে। কিন্তু গত ৪ অক্টোবর নলডাঙ্গা উপজেলার মদনডাঙ্গা গ্রামের জেলেরা সেটিকে মৎস্য অভয়াশ্রম ঘোষণা করে একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়। এরপর থেকেই দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনা দেখা যায়।

সিংড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. গোলাম রব্বানী সরদার বলেন, সরকারি নদ-নদী, খাল-বিল দখল ও বিক্রির কোন সুযোগ নেই। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসমাউল হক বলেন, সরকারি নদীতে মৎস্য শিকার করা নিয়ে পার্শ্ববর্তী নলডাঙ্গা উপজেলার বাসিন্দাদের সাথে সিংড়া এলাকার বাসিন্দাদের সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছেন।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান আকরামুল হক বলেন, আজ বুধবার (৯ অক্টোবর) সংঘর্ষের খবর জানতে পেরে নলডাঙ্গার সহকারী কমিশনারকে (ভূমি) পাঠানো হয়েছিল। তদন্ত করে যথাযথ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS