ভিডিও

ঊর্মির বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ০৯, ২০২৪, ০৯:৪৪ রাত
আপডেট: অক্টোবর ০৯, ২০২৪, ০৯:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

লালমনিরহাট প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় সাময়িকভাবে বরখাস্ত হওয়া লালমনিরহাট জেলা প্রশাসনের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার) তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। আজ বুধবার (৯ অক্টোবর) বিকেলে এ লিখিত অভিযোগটি করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি তাহহিয়াতুল হাবীব মৃদুল।

ওই অভিযোগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা দিয়ে ফেসবুকে পোস্ট করার বিষয়টিও মামলার আবেদনে উল্লেখ করা হয়েছে।
অভিযোগকারী মৃদুল লালমনিরহাট সদর উপজেলা সদরের খোর্দ্দসাপটানা এলাকার আহসান হাবীবের ছেলে।  
থানায় করা অভিযোগে উল্লেখ করা হয়, গত ১৬ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত হন। সেই আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা দিয়ে ফেসবুকে পোস্ট দেন ঊর্মি। এটা ছাত্র-জনতার অভ্যুত্থানকে অবমাননা এবং অন্তর্বর্তী সরকারকে হুমকি দেওয়ার সামিল। যা মানহানিকর ও রাষ্ট্রদ্রোহেরও সামিল। অভিযোগটি তদন্ত করে দ্রুত ঊর্মিকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ওই কর্মী।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের বলেন, অভিযোগ পেয়েছি। অভিযুক্ত যেহেতু সরকারি কর্মকর্তা এবং দেশে তার নামে আরও অভিযোগ রয়েছে। তাই সিনিয়রদের সঙ্গে কথা বলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে। উল্লেখ্য, ঊর্মিকে সাময়িক বরখাস্ত করার আগে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয় এবং বিষয়টি গোটা দেশে ব্যাপক সমালোচনার ঝড় তোলে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS