ভিডিও

রাজশাহীর চারঘাটে লাপাত্তা চার ইউপি চেয়ারম্যান

প্রকাশিত: অক্টোবর ০৯, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: অক্টোবর ০৯, ২০২৪, ১০:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ৫ আগস্ট স্বৈরশাসক শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে রাজশাহীর চারঘাট উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাপাত্তা। এতে করে পরিষদের কার্যক্রমে ভাটা পড়েছে ও সেবা থেকে বঞ্চিত হচ্ছেন জনসাধারণ।

তবে আত্মগোপনে থাকা ৪টি পরিষদের সচিবদের দাবি চেয়ারম্যানরা অনুপস্থিত থাকায় পরিষদের কার্যক্রম চলমান রাখতে প্রশাসক নিয়োগ দিয়েছেন উপজেলা প্রশাসন। জরুরি কাগজপত্রের স্বাক্ষরসহ জরুরি কাজে প্রশাসকদের সাথে যোগাযোগ করে তা সমাধান করা হচ্ছে। এতে কিছুটা হলেও সেবা পাচ্ছেন জনসাধারণ। তবে এলাকাবাসীর অভিযোগ পরিষদে চেয়ারম্যান না আসায় ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।

জানা যায়, গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর থেকে রাজশাহীর চারঘাট উপজেলার ৪টি পরিষদের চেয়ারম্যান চলে যান আত্মগোপনে। এ বিষয়ে চারঘাট সদর ইউনিয়ন পরিষদের সচিব রাফি আহমেদ বলেন, পরিষদের চেয়ারম্যান না থাকলে একটু জটিলতা হবেই। তবে চারঘাট সদর ইউপিতে প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফ হোসেন।

জরুরি প্রয়োজনে ভূমি অফিসে গিয়ে স্যারের সাথে দেখা করে পরিষদের কার্যক্রম চলমান রাখছি। শলুয়া ইউনিয়নের সচিব নাজমুল হক জানান, সবধরনের কার্যক্রম চলমান আছে, তবে জন্মনিবন্ধন বিষয়ে একটু সমস্যা হচ্ছে, এতে জনসাধারণের কিছুটা অসুবিধা তো হচ্ছেই। এমন দাবি অধিকাংশ পরিষদের সচিবদের।

উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সুলতানা বলেন, পরিষদের স্বাভাবিক কার্যক্রম চলমান রাখতে দু’টি পরিষদের প্যানেল চেয়ারম্যান ও দু’টি পরিষদ এবং এ্যাসিল্যান্ড দায়িত্ব পালন করছেন। সব ইউনিয়নে সেবা নিশ্চিত করা ও যাতে জনসাধারণকে সেবা নিতে এসে ভোগান্তি না হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS