ভিডিও

কোনো রাজনৈতিক দলের ফাঁদে পা দেবেন না, সনাতন ধর্মাবলম্বীদের আসিফ নজরুল

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০৯:২৮ রাত
আপডেট: অক্টোবর ১২, ২০২৪, ০৮:১৫ সকাল
আমাদেরকে ফলো করুন

আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে বলেছেন, ‘আপনারা কখনো কোনো রাজনৈতিক দলের ফাঁদে পা দেবেন না। আপনারা বাংলাদেশের মানুষ, স্বাধীন বিচারবুদ্ধি নিয়ে চলবেন। আপনাদের নিয়ে খেলা তো কোনো দলই কম করেনি। এ দেশে আমরা কেউ সংখ্যালঘু না, সংখ্যাগরিষ্ঠও না।

আমরা সবাই বাংলাদেশের নাগরিক। এ দেশে সবাই সমান অধিকার ও মর্যাদা নিয়ে থাকব, সবাই সব ধর্মের প্রতি সমান সম্মান ও ভালোবাসা নিয়ে থাকব।’ আজ শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ শহরের শ্রী শ্রী মহাপ্রভুর আখড়ায় শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় এসব কথা বলেন তিনি।

উপদেষ্টা আরো বলেন, ‘যে আত্মত্যাগের বিনিময়ে ছাত্র-জনতা নতুন বাংলাদেশ গড়েছে, সেই সুযোগ যেন আমরা কোনোভাবেই নষ্ট না করি।

এই বাংলাদেশের অনেক স্বপ্ন আছে। তার মধ্যে অন্যতম হলো আমরা এই দেশের সব ধর্মের সব মতের মানুষ একসঙ্গে বসবাস করব। আমরা সবাই বাংলাদেশের নাগরিক। সংখ্যালঘু শব্দটা শুনলে মনে হয় আপনাদের কম অধিকার বা কম মর্যাদা আছে।

মনে রাখবেন, আমরা সবাই বাংলাদেশের মালিক। সবার অধিকার ও মর্যাদা সমান।’ সত্য নারায়ণ সারদার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময়সভায় আরো বক্তব্য দেন সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. তোফাজ্জল হোসেন, পুলিশ সুপার মো. ফারুক হোসেন, জেলা বিএনপির সহসভাপতি অমর কৃষ্ণ দাস, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ কুমার কানু, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইন্দ্রজিৎ সাহা, অ্যাডভোকেট কল্যাণ সাহা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ইয়াসিন আরাফাত ইশান প্রমুখ।

এর আগে দুপুরে উপদেষ্টা সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত কাছারিবাড়ি পরিদর্শন করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS