ভিডিও

বগুড়ার সোনাতলায় নৌকা বাইচে সংঘর্ষে আহত ৩০

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৪, ০৯:৪০ রাত
আপডেট: অক্টোবর ১২, ২০২৪, ০৯:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : সোনাতলায় আজ শনিবার (১২ অক্টোবর) নৌকা বাইচে দুই নৌকার মাঝিদের মধ্যে সংঘর্ষে উভয় দলের প্রায় ৩০ জন আহত হয়েছে। আহতদের সোনাতলা ও সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে খেলাটি পন্ড হয়ে যায়। নদীর উভয় পাশে থাকা হাজার হাজার দর্শনার্থী আতংকে ঘটনাস্থল ত্যাগ করে।

স্থানীয় চকনন্দন যুব সমাজের আয়োজনে উপজেলার বাঙালি নদীর আড়িয়ারঘাটে নৌকা বাইচ প্রতিযোগিতার আজ শনিবার (১২ অক্টোবর) ছিল ফাইনাল খেলা। খেলাটি শুরু হয় বিকেল ৪ টায়। প্রথম পর্বের খেলায় অংশ নেয় জামালপুর জেলা নৌকা দল বনাম সারিয়াকান্দি নৌকা দল। এরপর বিকেল পৌনে ৫ টায় সাঘাটা উপজেলা নৌকা বনাম স্থানীয় মধুপুর নৌকা দলের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়।

প্রতিযোগিতার এক পর্যায়ে সাঘাটা দলের মাঝিরা মধুপুর দলের নৌকায় থাকা মাঝিদের বৈঠা দিয়ে আঘাত করে। এ ঘটনার জের ধরে মধুপুর নৌকা দলের মাঝিরা সাঘাটা দলের মাঝিদের উপর বৈঠা দিয়ে পাল্টা হামলা চালায়। এঘটনায় উভয় দলের ২৫ থেকে ৩০ জন মাঝি গুরুতর আহত হয়।

আহতরা হলেন, নজরুল ইসলাম (৩২), সাইফুল ইসলাম (২৮), তুহিন মিয়া (৩৮), সাবু মিয়া (৩৬), জান্নাতুল ইসলাম (৩২), পান্না মিয়া (২৮), সামছুল হক (৩৬), এনামুল হক (৪২), পারভেজ (৩৬), রায়হান মিয়া (৪০), সাব্বির মিয়া (৩৪), দুখু মিয়া (৩৫), নজরুল ইসলাম (৩২), আনোয়ার পাশা (৩৪), মুকুল মিয়া (৩৮), আনোয়ার হোসেন (৪২), সালেক মিয়া (৩৩), সোলাইমান আলী (৩৯), দেলোয়ার হোসেন (৩২), ফারাজুল ইসলাম (৪২), সালজার রহমান (৩৮), আজাদুল ইসলাম (৪২)।

আহতদের মধ্যে সাঘাটা উপজেলার খেলোয়াড়দের সংখ্যাই বেশি। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ বিষয়ে সোনাতলা থানার ওসি মিলাদুন্নবীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নৌকা বাইচ প্রতিযোগিতা চলাকালে একটি নৌকা আগে চলে যায়।

এ ঘটনার জের ধরে প্রতিপক্ষের লোকজন তাদের বৈঠা দিয়ে আঘাত করে নিবৃত করার চেষ্টা করে। এ সময় দুই নৌকার মাঝিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়াও তিনি আরও বলেন, মাঝ নদীতে নৌকা বাইচ চলাকালে ঘটনাটি ঘটায় আহতের সংখ্যা অনেক বেশি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS