ভিডিও

নাটোরে লুন্ঠিত সার্জিক্যাল মেশিনসহ গ্রেপ্তার ৫, প্রাইভেটকার থেকে ৬০ কেজি গাঁজা উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট: অক্টোবর ১২, ২০২৪, ১০:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

নাটোর প্রতিনিধি : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে লুট হওয়া সার্জিক্যাল মেশিন নাটোরে উদ্ধার করেছে পুলিশ। একই সাথে ঘটনার সাথে জড়িত পাঁচজনকে আটক করা হয়েছে। এছাড়া দুর্ঘটনা কবলে পড়া একটি প্রাইভেটকারের ডালার ভিতর থেকে ৬০ কেজি গাঁজা উদ্ধারসহ মো. আবু বক্কর (২২) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। একই সাথে জব্দ করা হয়েছে পরিবহন কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকারও।

আজ শনিবার (১২ অক্টোবর) দুপুরে নাটোর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. মারুফাত হুসাইন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) একরামুল হক এবং নাটোর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী।

এর আগে গত মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে সদর উপজেলার কুটিয়াপাড়া এলাকায় ট্রাক থেকে সার্জিক্যাল মেশিন লুট হয়। গতকাল শুক্রবার দিনগত রাতে এ ঘটনায় রাজশাহীর পুঠিয়া উপজেলার কাঁঠালবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে ঘটনার মূল পরিকল্পনাকারীসহ ৫ জনকে আটক করা হয়।

অপরদিকে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে শহরের তেবাড়িয়া এলাকা থেকে দুর্ঘটনা কবলে পড়া প্রাইভেটকারের ডালার ভিতর থেকে ৬০ কেজি গাঁজা উদ্ধারসহ একজনকে আটক করে পুলিশ।

লুটের সাথে জড়িত আটক ৫ জন হলেন- রাজশাহীর পুঠিয়া উপজেলার কাঁঠালবাড়িয়া গ্রামের আব্দুস সবুরের ছেলে মোহাম্মদ সাব্বির (৩০), বারইপাড়া গ্রামের মৃত তছির উদ্দিন মন্ডলের ছেলে আশরাফুল ইসলাম (৩৬), নতুন গাঁওপাড়া গ্রামের আসাদুল মিস্ত্রীর ছেলে মেহেদী হাসান (২৩), একই গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে রুহুল আমিন (৩১) এবং নাটোরের সদর থানাধীন পশ্চিম মাটিয়াপাড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে কাওছার আলী কালু (২৫)।

আর মাদক ও প্রাইভেট কারসহ আটক আবু বক্কর চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার পশ্চিম চাম্বল মুন্সিখিল (মৌলভীবাড়ী) এলাকার মো. মুজিবুর রহমানের ছেলে। উদ্ধারকৃত প্রায় ৩০ লাখ টাকা মূল্যমানের সার্জিক্যাল মেশিনের মধ্যে রয়েছে মেইন পাওয়ার কর্ড, আর্থিন কর্ড, হলুদ ও নীল রঙের ফুট সুইচ, বিপোলার কর্ডসহ ফরসেফ, ১২টি হ্যান্ডনিডল সুইচ এবং ৩০টি ডিসপোজেবল আর্থ প্যাড।

এছাড়া ১৫০ সিসি’র একটি পালসার এবং ১৬৫ সিসি’র একটি রানার মোটরসাইকেল জব্দ করা হয়েছে। প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মো. মারুফাত হুসাইন জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ফার্মাসিস্ট মোসাদ্দেক হোসেন সরকার কর্তৃক বরাদ্দকৃত কিছু মেশিন ঢাকা থেকে গ্রহণ করে ট্রাকযোগে রওনা হন।

পথিমধ্যে গত মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে সদর উপজেলার নাটোর-রাজশাহী মহাসড়কের কুটিয়াপাড়া এলাকায় পৌঁছালে ত্রিপল কাটার শব্দ বুঝতে পেরে চালক ট্রাকটি থামিয়ে দেন। এ সময় দেখা যায়, ট্রাকের ত্রিপল কেটে ওই সব মেশিন লুট করা হয়েছে।

এ ব্যাপারে নাটোর থানায় মামলা করা হলে গতকাল শুক্রবার দিনগত রাতে রাজশাহীর পুঠিয়া উপজেলার কাঁঠালবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে ঘটনার মূল পরিকল্পনাকারী মোহাম্মদ সাব্বির এবং আশরাফুল ইসলামকে উল্লেখিত যন্ত্রপাতি ও দুইটি মোটর সাইকেলসহ গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অপর একটি ঘটনায় প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে শহরের তেবাড়িয়া এলাকায় নাটোর-রাজশাহী মহাসড়কে দুর্ঘটনা কবলে পড়ে একটি সাদা রঙয়ের প্রাইভেট কার। এতে দুমড়ে মুচড়ে রাস্তার ওপর পড়ে যায়। এসময় কারে থাকা আবু বক্কর নামে একজনকে আহত হলে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা কবলে পড়া প্রাইভেট কারটি তল্লাশি চালায়।

এসময় গাড়ির ভিতর থেকে ৬০ কেজি শুকনা গাঁজা উদ্ধার করা হয়। তিনি আরও বলেন, এসব মাদক বিশেষ কায়দায় প্রাইভেট কারের পিছনের ডালার ভিতরে ৩০টি পোটলা স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় রাখা ছিল। প্রত্যকটি পোটলা ২ কেজি করে ওজনের গাঁজা ছিল।

ঘটনার সময় অজ্ঞাত দুইজন পালিয়ে যায়। তবে প্রাইভেট কারসহ চালক আবু বক্করকে আটক করা হয় এবং জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় নাটোর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS