ভিডিও

ঠাকুরগাঁওয়ে শীতের আগাম আমেজ কুয়াশার চাদরে ঢাকা ভোর

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৪, ১০:৪৩ রাত
আপডেট: অক্টোবর ১৩, ২০২৪, ১২:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে শুরু হয়েছে শীতের আগমন। প্রতি বছরই হিমালয়ের নিকটবর্তী এই অঞ্চলে শীত একটু আগেই অনুভূত হয়, কিন্তু এ বছর তা যেন আরও দ্রুত এসেছে। ভোরের আকাশে ঘন কুয়াশার চাদর, দিনের বেলায় উষ্ণ তাপমাত্রা থাকলেও রাত নামলেই হিমেল হাওয়া জানান দিচ্ছে শীতের উপস্থিতি।

শহরের পাশাপাশি গ্রামের পথঘাটেও শীতের আমেজ স্পষ্ট। সকালে হাঁটতে বের হওয়া মানুষদের অনেকেই গায়ে চাদর জড়িয়ে বের হচ্ছেন। রাস্তার পাশের গাছের পাতায় জমে থাকা শিশির বিন্দু এবং মাঠের ফসলের গায়ে শীতের পরশ শীতের আগমনী বার্তা পৌঁছে দিচ্ছে।

ঠাকুরগাঁওয়ের বাসিন্দারা বলছেন, অন্যান্য বছরের তুলনায় এ বছর শীতের আগমন বেশ আগেভাগেই শুরু হয়েছে। অনেকে ইতোমধ্যেই শীতের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন। শীতের প্রকোপ বাড়ার সাথে সাথে ঠাকুরগাঁওয়ের রাস্তাঘাটেও পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে।

ভোরবেলা সড়কপথে কুয়াশার কারণে যানবাহন চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। পরিবহন চালকদের অনেকেই জানান, ভোরের কুয়াশার কারণে তাদের খুব সাবধানে গাড়ি চালাতে হয়।

ঠাকুরগাঁও সদর হাসপাতালের চিকিৎসক ডা. রকিবুল আলম চয়ন জানান, শীতের শুরুতেই সর্দি-কাশি, গলা ব্যথা ও জ্বরের রোগী বেড়ে যায়। শিশু ও বয়স্কদের প্রতি এই সময়ে বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। পর্যাপ্ত গরম কাপড় পরিধান এবং শরীর গরম রাখার ব্যবস্থা রাখতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS