ভিডিও

ঘূর্ণিঝড় ‘দানা’

চাঁদপুর থেকে সব রুটে লঞ্চ চলাচল বন্ধ

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৭:৩৯ বিকাল
আপডেট: অক্টোবর ২৪, ২০২৪, ০৭:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘দানা’ ভয়াল রূপ ধারণ করে স্থলভাগের দিকে ধেয়ে আসতে শুরু করেছে। যার প্রভাবে চাঁদপুরে ইতিমধ্যে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। নদীতে তীব্র ঢেউ ও ঘূর্ণিপাক বাতাস থাকায় চাঁদপুর থেকে সবরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক বশির আলী খান।

এদিকে সকাল থেকে ঢাকা চাঁদপুর রুটে লঞ্চ চলাচল করলেও নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ-মতলব রুটের যাত্রাবাহী ছোট নৌ-যান চলাচল বন্ধ ছিল। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে নৌ বন্দর কর্তৃপক্ষ।

অন্যদিকে ঘূর্ণিঝড় দানার কারণে চাঁদপুর নদী বন্দরে তিন নম্বর সতর্ক দেখাতে বলা হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় দানার প্রভাবে চাঁদপুরে সকাল থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও দুপুর একটার পর থেকে ভারী বর্ষণ ও বাতাসের তীব্রতা বাড়ে। সন্ধ্যা পর্যন্ত ঘুড়ি ঘুড়ি বৃষ্টি অব্যাহত।

চাঁদপুর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক বশির আলী খান জানান, সকাল থেকে ঘূর্ণিঝড় দানার প্রভাব না থাকায় ঢাকা-চাঁদপুর রুটে চলাচল করে। তবে চাঁদপুর থেকে বিভিন্ন রুটে চলাচল করা ছোট নৌযান বন্ধ রাখা হয়। দুপুরে হঠাৎ বৃষ্টি বাতাস শুরু হলে সব রুটে লঞ্চ চলাচল বন্ধ করা হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS