ভিডিও

রংপুরের গঙ্গাচড়ায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে নুয়ে পড়েছে আমন ধান

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ১০:১৩ রাত
আপডেট: অক্টোবর ২৬, ২০২৪, ১০:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের গঙ্গাচড়ায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে সৃষ্ট বৃষ্টি ও ঝোড়ো বাতাসে আমনের পাকা ধানগাছ নুয়ে পড়েছে। এতে ক্ষতির মুখে পড়েছে শীতকালীন আগাম শাকসবজিসহ বিভিন্ন ধরনের রবিশস্য।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, উপজেলায় চলতি বছর ১৯ হাজার ৩৫০ হেক্টর জমিতে আমন ধান চাষ হয়েছে।

আজ শনিবার (২৬ অক্টোবর) উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, গত বৃহস্পতিবার বিকেল থেকে বৃষ্টি ও ঝোড়ো বাতাসে অনেক ক্ষেতে পাকা-আধা পাকা ধানগাছ মাটিতে নুয়ে পড়েছে। ক্ষেত থেকে পানি সরে না যাওয়ায় কেটে রাখা ধান নষ্ট হয়ে যেতে পারে। এছাড়াও শীতকালীন আগাম সবজির ক্ষেতও ক্ষতিগ্রস্ত হয়েছে।

উপজেলার দক্ষিণ কোলকোন্দ এলাকার মমিনুর ইসলাম জানান, কেবল ধানে পাক আসছে এরমধ্যে ঝড় বৃষ্টিতে ধান গাছ নুয়ে পড়েছে। গঙ্গাচড়া সদর ইউনিয়নের গন্নাড়পার এলাকার মোসলেম মিয়া বলেন, তার ২০ শতক জমির ধান নুয়ে পড়ায় তিনি অপরিপক্ক ধান গাছ কেটে গো-খাদ্য হিসেবে বিক্রি করছেন।

গঙ্গাচড়া উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় দানার প্রভাবে যেসব ক্ষেতের ধানগাছ নুয়ে পড়েছে, সেসব ধান দ্রুত কাটার জন্য কৃষকদের পরামর্শ দেওয়া হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS