ভিডিও

মুক্তির অপেক্ষায় অধরা’র দুই সিনেমা...

প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৪, ০৮:০৪ রাত
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ১২:২২ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: বেশ কয়েকবছর আগের কথা। চিত্রনায়িকা অধরা খান তখনো মিডিয়ার কোনো কাজের সাথেই সম্পৃক্ত নন। সেই সময়টাতে তিনি সাংবাদিক এ এইচ মুরাদের সঙ্গে ফেসবুকে যুক্ত ছিলেন, যিনি বর্তমানে দৈনিক কালবেলা’য় কর্মরত। সেই সময় মূলত মুরাদেরই অনুপ্রেরণায় অধরা খান পরিচালক শাহীন সুমনের সঙ্গে দেখা করেন। এভাবেই অধরা খানের শাহীন সুমনের ‘পাগলের মতো ভালোবাসি’ সিনেমায় যুক্ত হওয়া। তবে তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিলো ইস্পাহানী আরিফ জাহান পরিচালিত ‘নায়ক’ সিনেমাটি। এতে তার বিপরীতে ছিলেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী।

পরবর্তীতে তার অভিনীত ‘মাতাল’,‘ পাগলের মতো ভালোবাসি’ ও ‘সুলতানপুর’ সিনেমা মুক্তি পায়। প্রতিটি সিনেমাতে অভিনয়ের জন্যই অধরা খান দর্শকের কাছ থেকে বেশ ভালো সাড়া পান। অভিনয়ের দুনিয়ায় আরো কাজ করার জন্য থেকে যাবার উৎসাহ পান অধরা। এরই মধ্যে অধরা খান আরো দু’টি সিনেমার কাজ শেষ করেছেন। সিনেমা দু’টি হচ্ছে সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মণ্ডের ‘দখিন দুয়ার’, জাহিদ হোসেনের ‘ঋতুকামিনী’। অনেকেই মনে করেন অধরা খান দেশের বাইরেই বেশিরভাগ সময় ঘুরে বেড়ান। দেশে তাকে খুব কমই পাওয়া যায়। অথচ দেশে থেকেই তিনি এরইমধ্যে ‘দখিন দুয়ার’ ও ‘ঋতুকামিনী’ সিনেমার কাজ শেষ করেছেন। দু’টি সিনেমার ডাবিংও শেষ করেছেন তিনি। তাই যারা তাকে নিয়ে মিথ্যে অভিয়োগ করেন তারা না জেনেই অধরা সম্পর্কে এমন অভিযোগ করেন। যতো যা কিছুই করেন না কেন তার কাছে চলচ্চিত্রের গুরুত্ব সবচেয়ে বেশি। তিনি দেশের বাইরে থাকেন আর দেশেই থাকেন তার কাজ তিনি যথেষ্ট গুরুত্ব দিয়েই করে থাকেন।

এরইমধ্যে অধরা কিছুদিন আগে মা’কে সঙ্গে নিয়ে থাইল্যাণ্ডে গিয়েছেন। সেখান থেকে মালয়েশিয়া ঘুরে বর্তমান তিনি সিঙ্গাপুরে আছেন। আগামী ২০ অক্টোবর তিনি দেশে ফিরবেন বলে জানান। দুটি সিনেমাতে অভিনয় প্রসঙ্গে অধরা খান বলেন,‘ দখিন দুয়ারেতে আমি খেয়া চরিত্রে এবং ঋতুকামিনী’তে আমি কুমকুম চরিত্রে অভিনয় করেছেন। যে দু’জন সিনেমা দুটি নির্মাণ করেছেন দু’জনই ভীষণ মেধাবী পরিচালক। তাদের মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর প্রতি দর্শকের ভালোলাগা ছিলো ভালোবাসা ছিলো। যে কারণে বলা যায় বেশ আগ্রহ নিয়েই তাদের সিনেমাতে অভিনয় করেছি। একজন অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছি এই দু’টি সিনেমাতে। আমি ভীষণ আশাবাদী সিনেমা দু’টি নিয়ে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই দুই গুনী পরিচালককে।’  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS