ভিডিও

ইরানকে চরম মূল্য দিতে হবে : নেতানিয়াহু

প্রকাশিত: অক্টোবর ০২, ২০২৪, ০১:২২ দুপুর
আপডেট: অক্টোবর ০২, ২০২৪, ০১:৩৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ক্ষেপণাস্ত্র হামলার জবাবে ইরানকে চরম মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। মঙ্গলবার (১ অক্টোবর) ইরানের হামলার পর মন্ত্রিসভার সঙ্গে বৈঠকে এই হুমকি দেন তিনি। খবর : আল জাজিরা

নেতানিয়াহু বলেন, আজ রাতে ইরান বড় ভুল করে বসেছে। এর জন্য দেশটিকে চরম মূল্য দিতে হবে। তিনি আরও বলেন, ইরান সরকার আমাদের প্রতিরক্ষার ও জবাব দেওয়ার দৃঢ় সংকল্প বোঝে না। অথচ অতীতে একাধিকবার এর প্রমাণ দিয়েছি। আমাদের কথা স্পষ্ট, যে আমাদের ওপর হামলা চালাবে, আমরা তার ওপরে হামলা চালাবো।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে ইসরায়েলের সামরিক অবকাঠামো লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। ইরানের ইসলামিক বিপ্লবী গার্ডের এসব হামলায় ইসরায়েলে কেউ হতাহত হয়নি। তবে পশ্চিম তীরে এক ফিলিস্তিনি নিহত হয়েছেন। রকেটের ধ্বংসাবশেষে চাপ পড়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গত ১৭ অক্টোবর হিজবুল্লাহর সদস্যদের ওয়াকিটকি হিসেবে পরিচিত কয়েকশ’ পেজারে একসঙ্গে বিস্ফোরণ হয়। এতে নিহত হন অন্তত ১২ জন এবং আহত হন প্রায় তিন হাজার মানুষ। এই বিস্ফোরণের জন্য ইসরায়েলকে দায়ী করে হিজবুল্লাহ, তবে ইসরায়েল এই অভিযোগ স্বীকার কিংবা প্রত্যাখ্যান-কোনোটিই করেনি। পেজার বিস্ফোরণের দু’দিন পর থকে ইসরায়েলে বিমান অভিযান শুরু করে আইডিএফ। গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে চলা সেই অভিযানে এরই মধ্যে হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহ ও বেশ কয়েক জন জ্যেষ্ঠ কমান্ডারসহ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। কেবল রোববারের হামলাতেই নিহত হয়েছেন ১০৫ জন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS