ভিডিও

ইসরায়েলে হিজবুল্লাহর রকেট হামলায় নিহত ২

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০১:১৬ দুপুর
আপডেট: অক্টোবর ১০, ২০২৪, ০১:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ উত্তর ইসরায়েলে অন্তত ১৫০টি রকেট ছুড়েছে। এই হামলায় অন্তত দু’জন ইসরায়েলি নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছে। খবর বিবিসি।চিকিৎসকরা বলছেন, ইসরায়েলের সীমান্ত শহর কিরিয়াত শিমোনায় হিজবুল্লাহর ছোড়া রকেটের শ্রাপনেলের আঘাতে এক পুরুষ ও এক নারী মারাত্মকভাবে আহত হয়ে মারা যায়। তারা দুজনের বয়স ৪০ বছরের কোঠায়।

হিজবুল্লাহ জানিয়েছে, তারা কিরিয়াত শিমোনায় ইসরায়েলি বাহিনীকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। ইসরায়েলি সেনা ও হিজবুল্লাহর পাল্টাপাল্টি হামলায় এই অঞ্চলের বেশিরভাগ বাসিন্দা শহরটি ছেড়ে চলে গেছে। ইসরায়েলি সেনা ও হিজবুল্লাহর পাল্টাপাল্টি হামলা দুই সপ্তাহ আগে তীব্রতর হওয়ার পর এই প্রথম ইরানপন্থী গোষ্ঠীটির হামলায় কোনো ইসরায়েলি নাগরিকদের মৃত্যু হলো।

গত মাসে ইরান সমর্থিত সশস্ত্র দল হিজবুল্লাহর বিরুদ্ধে বিমান হামলা জোরদার করে ইসরায়েল। তাদের হামলায় লেবাননে দুই হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহও রয়েছেন। গত ২৭ সেপ্টেম্বর লেবাননের দক্ষিণ উপশহরে অবস্থিত হিজবুল্লাহর সদরদপ্তরে ইসরায়েলি হামলায় হাসান নাসরুল্লাহ নিহত হন। পরের দিন ২৮ সেপ্টেম্বর ইরানপন্থী প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহ বিষয়টি নিশ্চিত করে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS