ভিডিও

একযোগে চাকরি ছাড়ার হুমকি ইসরায়েলি সেনাদের

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৩:১০ দুপুর
আপডেট: অক্টোবর ১১, ২০২৪, ১২:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় যুদ্ধবিরতি ও বন্দিবিনিময় চুক্তি করতে না পারলে চাকরি ছাড়ার হুমকি দিয়েছেন ১৩০ ইসরায়েলি সেনা। এ বিষয়ে বুধবার (৯ অক্টোবর) তারা ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সরকারকে একটি চিঠি দিয়েছে।
ডেইলি সাবাহর খবর অনুযায়ী, বুধবার ১৩০ ইসরায়েলি সেনা একটি চিঠিতে স্বাক্ষর করেছে। সেই চিঠিতে তারা প্রতিশ্রুতি দিয়েছে যে যদি নেতানিয়াহু সরকার গাজায় যুদ্ধবিরতি ও বন্দি মুক্তির চুক্তিতে না পৌঁছায় তাহলে তারা আর সেনাবাহিনীতে যোগদান করবে না। ইসরায়েলি মন্ত্রিসভার সদস্য ও ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) প্রধানকে উদ্দেশ করে লেখা ওই চিঠিতে বিভিন্ন সামরিক ইউনিটের রিজার্ভ ও নিয়মিত সেনারা স্বাক্ষর করে। তাদের মধ্যে আর্মার্ড কর্পস, আর্টিলারি কর্পস, হোম ফ্রন্ট কমান্ড, বিমান বাহিনী ও নৌবাহিনীর সদস্যরা রয়েছে।

চিঠিতে গাজায় চলমান অভিযানের বিরোধিতা করে সেনারা বলেছে, এই সংঘাত বন্দিদের মুক্তি বিলম্বিত করছে ও তাদের জীবনের ঝুঁকি বাড়াচ্ছে। তারা বলে, এখন এটা পরিষ্কার যে গাজায় যুদ্ধ চালিয়ে যাওয়া শুধু জিম্মিদের মুক্তি বিলম্বিত করছে না বরং তাদের জীবনকেও বিপন্ন করছে। আইডিএফের হামলায় অনেক জিম্মি নিহত হয়েছে। সামরিক অভিযানে তাদের রক্ষা করার চেয়ে বেশি সংখ্যক মারা গেছে। তারা হুঁশিয়ারি দিয়ে বলেছে, যদি সরকার জিম্মি বিনিময়ের চুক্তির পথে না যায় তাহলে আমরা আর যোগদান করতে পারব না। আমাদের মধ্যে কয়েকজনের ইতিমধ্যেই লাল রেখা অতিক্রম হয়ে গেছে। অন্যদেরও দ্রুত সেই সময় চলে আসছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS