ভিডিও

বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় নিহত ২২

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ১২:৪৬ দুপুর
আপডেট: অক্টোবর ১১, ২০২৪, ০৩:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

এই হামলার লক্ষ্য ছিলেন নিহত হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহর শ্যালক ও সংগঠনটির উচ্চপদস্থ নিরাপত্তা কর্মকর্তা ওয়াসিফ সাফা। লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় ২২ জন নিহত হওয়ার তথ্য দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এতে আহত হয়েছেন ১১৭ জন।

বিবিসির খবর বলছে, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বৈরুতের কেন্দ্রস্থলে এ হামলা চালানো হয়। এ সময় শিয়া অধ্যুষিত বাচৌরা এলাকা থেকে বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পান বিবিসির সাংবিদকরা। ঘটনাস্থলে ধ্বংসস্তূপ খুঁড়তে দেখা যায় উদ্ধারকারীদের। অনেক আহত ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে করে আমেরিকান ইউনিভার্সিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, এই হামলার লক্ষ্য ছিলেন নিহত হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহর শ্যালক ও সংগঠনটির উচ্চপদস্থ নিরাপত্তা কর্মকর্তা ওয়াসিফ সাফা। তবে হিজবুল্লাহর পক্ষ থেকে এর সপক্ষে কোনো বক্তব্য পাওয়া যায়নি। এদিন বাচৌরার দুটি ঘনবসতিপূর্ণ এলাকা নুইরি ও বাস্তার আবাসিক ভবনগুলোতে বিমান হামলা চলে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ব্যাপক হামলার পর লেবাননের রাজধানীতে তুলনামূলকভাবে শান্ত দুটি দিন কাটানোর পর আবার এই হামলার ঘটনা ঘটল। হামলার আগে কোনো সতর্কবার্তা দেওয়া হয়নি এবং ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীও (আইডিএফ) এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। এই নিয়ে তৃতীয়বারের মতো বৈরুতের দক্ষিণ শহরতলি দাহিয়েহ এলাকার বাইরে বিমান হামলা চালালো ইসরায়েল।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের বাইরে থাকা এক নারী জানান, বিস্ফোরণের সময় তিনি পাশের ভবনে ছিলেন। ওই নারীর ভাষ্য, যে ভবনে হামলা হয় সেটি পুরোপুরি আবাসিক এবং প্রায় চার-পাঁচ তলা উঁচু। তার এক আত্মীয় হাসপাতালে মাথায় আঘাতের জন্য চিকিৎসা নিচ্ছেন। দক্ষিণ লেবাননের একটি ওয়াচ টাওয়ারে ইসরায়েলি ট্যাংকের গোলাবর্ষণে ইন্দোনেশিয়ার দুই শান্তিরক্ষী আহত হওয়ার কয়েক ঘণ্টা পরই বৈরুতে এ হামলা চালানো হলো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS