ভিডিও

ট্রাম্পের সমাবেশস্থলের কাছ থেকে অস্ত্রসহ আটক ১

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ১১:৫৩ দুপুর
আপডেট: অক্টোবর ১৪, ২০২৪, ০১:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমাবেশের কাছ থেকে দুটি অস্ত্রসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ওই ব্যক্তির নাম ভেম মিলার। তিনি অবৈধভাবে শটগান ও গুলিভর্তি বন্দুক নিয়ে সমাবেশস্থলের কাছে অবস্থান করছিলেন।স্থানীয় সময় শনিবার (১২ অক্টোবর) ওই ব্যক্তিকে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের কোচেলা এলাকা থেকে আটক করা হয়। পরদিন রবিবার এ তথ্য জানায় রিভারসাইড কাউন্টির শেরিফ কার্যালয়।এ ঘটনার তদন্ত চলছে বলে এক যৌথ বিবৃতিতে জানিয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই ও মার্কিন অ্যাটর্নি কার্যালয়।শেরিফ কার্যালয় বলেছে, ৪৯ বছর বয়সী ভেম মিলার লাসভেগাসের বাসিন্দা। আটকের পর তিনি জামিনে মুক্তি পেয়েছেন। ২ জানুয়ারি আদালতে শুনানির মুখোমুখি হবেন তিনি।

মিলারকে ট্রাম্পের নির্বাচনী সমাবেশের তল্লাশিচৌকির কাছ থেকে আটক করা হয়। তিনি একটি কালো রঙের এসইউভি গাড়িতে চড়ে এসেছিলেন।এর আগে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার এলাকায় ট্রাম্পের নির্বাচনী সমাবেশে প্রথম গুলির ঘটনা ঘটে। এরপরে ফ্লোরিডায় ট্রাম্পের ওপর দ্বিতীয় হামলার চেষ্টা করা হয়।

রিভারসাইড কাউন্টি শেরিফ চ্যাড বিয়ানকো ট্রাম্পের নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন। সেখানে তিনি জানান, তারা কেউই জানতেন না অস্ত্রধারীর কী উদ্দেশ্য ছিল।পরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিয়ানকো জানান, আটক ব্যক্তির কাছে বেশ কয়েকটি পাসপোর্ট ও পরিচয়পত্র পাওয়া গেছে। আলাদা আলাদা নামে এই পাসপোর্ট ও পরিচয়পত্রগুলো ছিল। এগুলোর কোনোটিরই নিবন্ধন নেই।

ক্যালিফোর্নিয়ায় ট্রাম্পের নির্বাচনী সমাবেশের সিদ্ধান্তে রাজনৈতিক বিশ্লেষকদের অনেকে অবাক হয়েছিলেন। এর কারণ হলো এই অঙ্গরাজ্যে ডেমোক্র্যাট সমর্থকের সংখ্যা বেশি। তবে ট্রাম্পের নির্বাচনী সমাবেশে প্রচুর লোকসমাগম হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS