ভিডিও

নাইজেরিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত প্রায় ১০০

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৮:০৬ রাত
আপডেট: অক্টোবর ১৬, ২০২৪, ০৮:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় একটি জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে কমপক্ষে ৯৪ জন নিহত হয়েছেন। বিস্ফোরণের এই ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫০ জন। স্থানীয় সময় মঙ্গলবার  সন্ধ্যায় দেশটির উত্তরে জিগাওয়া রাজ্যের মাজিয়া গ্রামে উত্তরাঞ্চলে এই বিস্ফোরণে ঘটনা ঘটেছে বলে দেশটির পুলিশ জানিয়েছে। স্থানীয়রা জ্বালানি উদ্ধারের জন্য জড়ো হয়েছিল।

এ সময় তাদের কাছাকাছি পড়ে থাকা একটি বিধ্বস্ত জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরিত হয়। এতে কমপক্ষে ৯৪ জনের মৃত্যু হয়। জিগাওয়া পুলিশের মুখপাত্র শিইসু লওয়ান অ্যাডাম বলেন, জ্বালানি বোঝাই ট্যাঙ্কারটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং ট্যাঙ্কারটি ধাক্কা খেয়ে একটি ড্রেনেজ খাদে এসে পড়ে। এতো ট্যাঙ্কারভর্তি জ্বালানি ড্রেনে পড়ে যায়।

দুর্ঘটনার পর পর জ্বালানি সংগ্রহ করতে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। এ সময় দুর্ঘটনা কবলিত ট্যাঙ্কারটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৯৪ জন নিহত হয়েছেন। অন্তত আরও ৫০ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের অবস্থা আশঙ্কাজনক।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS