ভিডিও

ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০৫:২৮ বিকাল
আপডেট: অক্টোবর ১৯, ২০২৪, ১০:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে একাধিক ক্ষেপণান্ত্র হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, গতকাল শুক্রবার রাতে লেবানন থেকে ২০টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এসব ক্ষেপণাস্ত্রের অধিকাংশ প্রতিহত করেছে ইসরায়েল বাহিনী এবং কিছু ক্ষেপণাস্ত্র উন্মুক্ত স্থানে আঘাত হানে। খবর : বিবিসি

আইডিএফ আরও জানিয়েছে, পশ্চিমের গ্যালিলি অঞ্চলে শত্রুপক্ষের একটি বিমান শনাক্ত করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত জানতে তদন্ত করছে ইসরায়েল বাহিনী। এছাড়া বিমান শনাক্তের কয়েক ঘণ্টা পরই ইসরায়েল সেনাবাহিনী জানায় লেবানন থেকে দুটি ড্রোন হামলা চালানো হয়েছে।

পরবর্তীতে আরও একটি ড্রোন হামলা চালানো হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে টেলিগ্রামে হিজবুল্লাহর পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তর ইসরায়েলের বিভিন্ন স্থানে রাতভর রকেট হামলা চালানো হয়েছে।

গত বুধবার হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার পর মধ্যপ্রাচ্যে নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়েছে। হিজবুল্লাহর পক্ষ থেকে এ হত্যাকাণ্ডের প্রতিশোধ নেয়ার ঘোষণা দেওয়া হয়েছে। পাল্টা প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছে হামাসও।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS