ভিডিও

হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় টিভি অফিসে আগুন ধরিয়ে দিলো জনতা

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০৮:১২ রাত
আপডেট: অক্টোবর ১৯, ২০২৪, ১০:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের বাগদাদে সৌদি মালিকানাধীন একটি টেলিভিশন চ্যানেলের কার্যালয়ে হামলা চালিয়েছে স্থানীয় শতাধিক মানুষ। শনিবার (১৯ অক্টোবর) ভোরে এ হামলার ঘটনা ঘটেছে। খবর সাফাক নিউজের

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বুধবার রাতে এমবিসি টেলিভিশন চ্যানেলে হামাসকে ‘সন্ত্রাসী’ উল্লেখ করে একটি প্রতিবেদন সম্প্রচার করার পর আজ শনিবার ভোরে অন্তত ৪০০ থেকে ৫০০ বিক্ষুব্ধ হামাস সমর্থক হামলা চালিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা এএফপিকে বলেন, বিক্ষুব্ধ জনতা টেলিভিশন চ্যানেলের অফিসে ঢুকে ইলেকট্রনিক যন্ত্রপাতি, কম্পিউটার ধ্বংস করে। এছাড়াও ভবনের একটি অংশে আগুন ধরিয়ে দেযওয়া হয়। পরে পুলিশ এসে আগুন নিভিয়ে ফেলে এবং বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয় বলে জানান তিনি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, হামাস ছাড়াও লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ এবং ইরাকের সশস্ত্র গোষ্ঠী ইরাকি মোবিলাইজেশন ফোর্সের যোদ্ধাদেরও সন্ত্রাসী হিসেবে অভিহিত করে প্রতিবেদন প্রচার করেছে সৌদির মালিকানাধীন টিভি চ্যানেল মিডেল ইস্ট ব্রডকাস্টিং সেন্টার (এমবিসি)। এতে মানুষ বিক্ষুব্ধ হয়ে হামলা চালিয়েছে।


গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে রকেট হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। এতে ১ হাজার ২০০ মানুষ নিহত হয় বলে জানায় ইসরায়েল। এরপর গাজায় ব্যাপক হামলা শুরু করে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ। যুদ্ধ লেগে যায় দুই পক্ষে। গাজায় ইসরায়েলি হামলা এখনো অব্যাহত। মাঝে কিছুদিন যুদ্ধবিরতি থাকলেও অবস্থা তেমন পরিবর্তন হয়নি। গাজার স্বাস্থ্য বিভাগ বলছে, ইসরায়েলি হামলায় গাজায় এ পর্যন্ত ৪২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এদের বেশিরভাগই নারী ও শিশু।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS