ভিডিও

ইসরায়েলের ৭০ সেনাকে হত্যার দাবি হিজবুল্লাহর

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৪:০৯ দুপুর
আপডেট: অক্টোবর ২৪, ২০২৪, ০৫:২৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের ৭০ জনের বেশি সেনা সদস্যকে হত্যার দাবি করেছে লেবাননের প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহ। বুধবার (২৩ অক্টোবর) হিজবুল্লাহর অভিযান পরিচালনা কেন্দ্র (অপারেশনস রুম) থেকে এমন দাবি করা হয়। খবর : রয়টার্স।

এর আগে গত সপ্তাহে ৫৫ জন ইসরায়েলি সেনাকে হত্যার দাবি করেছিল গোষ্ঠীটি। তবে এখন এই সংখ্যাটি বেড়ে ৭০ জন ছাড়াল। তবে ইসরায়েল বলছে, গত মাসে লেবাননে স্থল অভিযান শুরুর পর থেকে সেখানে তাদের প্রায় ২০ জন সেনা নিহত হয়েছে। এছাড়া উত্তর ইসরায়েলে হিজবুল্লাহর হামলায় ৩০ জনের বেশি নিহত হয়েছে। এদিকে শুধু বুধবার ইসরায়েলি হামলায় লেবাননে ২৮ জন নিহত হয়েছে। এ নিয়ে গত বছরের অক্টোবরে হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লেবাননে মৃতের সংখ্যা ২ হাজার ৫৭৪ জনে পৌঁছেছে।

এছাড়া লেবাননের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, দক্ষিণ লেবাননের ইয়াতের গ্রামের উপকণ্ঠ থেকে আহত লোকদের সরিয়ে নেয়ার সময় ইসরায়েলি হামলায় একজন অফিসারসহ তিন সৈন্য নিহত হয়েছেন। এদের নিয়ে গত ২৯ সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত মোট ১৩ জন লেবানিজ সেনা নিহত হয়েছেন। হিজবুল্লাহ ও ইসরায়েলের যুদ্ধে ঐতিহাসিকভাবে নিরপেক্ষ থেকে এসেছে লেবাননের সেনাবাহিনী। এবারও তাই করছে। তারা শুধু সিভিল ডিফেন্স বা জরুরি পরিষেবার কাজে সহায়তা করে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS