ভিডিও

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্কটল্যান্ডকে ১২০ রানের টার্গেট দিলো বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ০৩, ২০২৪, ০৬:২৮ বিকাল
আপডেট: অক্টোবর ০৩, ২০২৪, ০৭:১৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচেই বাঘিনীদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের ব্যাটিংটা প্রত্যাশা মতো হলো না।

আজ বৃহস্পতিবার (০৩ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১১৯ রান করে তারা। গড় রান রেট ৫.৯৫! জিততে স্কটল্যান্ডকে করতে হবে ১২০ রান। 

আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের হয়ে ইনিংস শুরু করতে নামেন সাথী রানী ও মুর্শিদা খাতুন। তবে স্কটিশদের মিডিয়াম পেসের সামনে নিজেদেরকে মেলে ধরতে পারেননি টাইগ্রেস দুই ওপেনার। দলীয় ২৬ রানে ১২ রান করে আউট হন মুর্শিদা। দ্বিতীয় উইকেটে নামা সুবহানা মোস্তারিকে সঙ্গে নিয়ে ৪২ রানের জুটি গড়েন সাথী। 

কিন্তু দলীয় ৬৮ রানে ৩২ বলে ২৯ রান করে ফিরে যান সাথী। তার বিদায়ে পর ধস নামে টাইগার ব্যাটরদের। ৩৫ রানের মধ্যে আরও ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ। মোস্তারি ৩৮ বলে ৩৬, স্বর্না আক্তার ৭ বলে ৫, রিতু মনি ৪ বলে ও রানের খাতা খোলার আগেই তাজ নেহার সাজঘরে ফিরে যান।

টাইগ্রেসদের ব্যাটিং বিপর্যের মধ্যে দিয়ে রানের চাকা সচল রাখেন অধিনায়ক জ্যোতি। আউট হওয়ার আগে ১৮ বলে ১৮ রান করেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৯ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। স্কটল্যান্ডের হয়ে বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নেন ক্যাথরিন ফ্রেজার। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS