ভিডিও

সড়কে ঝরল ৮ প্রাণ

চক্ষু চিকিৎসা শেষে বাড়ি ফেরা হলো না ৫ রোগীর

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ১০:৫৩ রাত
আপডেট: এপ্রিল ২৯, ২০২৪, ১০:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে। এর মধ্যে কক্সবাজারের বাঁশখালী এলাকায় বাইতুশ শরফ হাসপাতালে চক্ষু চিকিৎসা শেষে ফেরার পথে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় ৫ রোগী  ও চট্টগ্রামে এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর।

কক্সবাজার : কক্সবাজারের বাঁশখালী এলাকায় বাইতুশ শরফ হাসপাতালে চক্ষু চিকিৎসা শেষে ফেরার পথে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় ৫ রোগী নিহত ও অনেক রোগী আহত হওয়ার ঘটনা ঘটেছে। আজ সোমবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ঈদগাঁওয়ের খোদাইবাড়ি এজি লুৎফুর কবির আদর্শ দাখিল মাদ্রাসা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলেই তিনজন এবং পরবর্তীতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে তিনজন নারী ও তিনজন পুরুষ রয়েছেন বলে জানা গেছে। নিহতরা হলেন- খানকাবাদ এলাকার ডোংরা ফল্লান পাড়ার ছায়েরা খাতুন ও তার মেয়ে মাহমুদা বেগম, বাহারচরা নিবাসী আবু আহমদ, খদিজা বেগম এবং রায়ছটা গ্রামের দুলা মিয়া।

কক্সবাজার সমিতি বাঁশখালীর সদস্য রায়হান উদ্দীন ও মঈনুদ্দিন রানা জানান, আহত অনেকের অবস্থা এখনো আশংকাজনক। এই ঘটনায় বাঁশখালীর স্বজন হারানো মানুষের আর্ত চিৎকারে ভারী হয়ে উঠেছে হাসপাতাল স্থান। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান তারা। কক্সবাজার বায়তুশ শরফ চক্ষু হাসপাতালের চিকিৎসা সহায়ক কর্মকর্তা নেছার আহমদ জানান, বাঁশখালীর ২৬ জন রোগী চোখের চিকিৎসা শেষে আজ সোমবার (২৯ এপ্রিল) দুপুরে বাড়ির উদ্দেশ্যে মাইক্রোতে করে রওয়ানা  দেন।

পথিমধ্যে ঈদগাঁও এলাকায় তারা দূর্ঘটনায় কবলিত হন। ঈদগাঁও থানার ওসি শুভ রঞ্জন চাকমা মর্মান্তিক এ দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘দুর্ঘটনার পর মহাসড়কের দু’পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। হাইওয়ে পুলিশের পাশাপাশি থানা পুলিশও ঘটনাস্থলে ছুটে যান ও যান চলাচল নির্বিঘ্ন করতে কাজ করেছে। সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে তিনজন ও হাসপাতালে নেওয়ার পর আরও দুজন মারা যায়।’


মাদারীপুর : মাদারীপুর সদর উপজেলায় মাহিন্দ্র উল্টে চালকসহ দুইজন নিহত হয়েছেন। এই ঘটনায় আরও দুই পথচারী আহত হয়েছেন। আজ সোমবার (২৯ এপ্রিল) সকালে উপজেলার পখিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহতরা হলেন- মাহিন্দ্র চালক এনামুল হোসেন (২৫) ও চালকের সহযোগী আরিফ শিকদার (১৭)। এনামুল নড়াইল জেলার লোহাগড়া উপজেলার লাহুড়িয়া এলাকার সরাফাত আলী মীরার ছেলে। সহযোগী আরিফ শিকদার মাদারীপুর সদর উপজেলার মধ্যচক গ্রামের আনোয়ার শিকদারের ছেলে।

জানা যায়, এনামুল হোসেন সকালে আরিফকে নিয়ে পখিরা এলাকার ফারুক হাওলাদারের গ্যারেজ থেকে মাহিন্দ্র নিয়ে বের হন। সড়কে উঠতে গিয়ে এনামুল নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এক পর্যায়ে মাহিন্দ্রটি উল্টে যায়। এতে চালক এনামুল ও তার সহযোগী আরিফ ঘটনাস্থলে মারা যান। এ সময় সড়কের পাশে থাকা দুই পথচারীও আহত হন।

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম সালাউদ্দিন বলেন, মাহিন্দ্র উল্টে চালকসহ দুইজনের মৃত্যু হয়েছে। গ্যারেজ থেকে গাড়িটি বের করার সময় এই দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম : চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালুরঘাট ফেরিঘাটের বেইলি ব্রিজে সিএনজিচালিত টেম্পু চাপা পড়ে ফাতেমাতুজ জোহরা (১৮) নামের এক কলেজ শিক্ষার্থীর নিহত হয়েছেন। আজ সোমবার (২৯ এপ্রিল) সকালে কর্ণফুলী নদীর বোয়ালখালী অংশে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ফাতেমাতুজ জোহরা বোয়ালখালী পৌরসভার কধুরখীল এলাকার বাসিন্দা। তিনি নগরীর হাজেরা তজু ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, টেম্পুটি ফেরি থেকে বেইলি ব্রিজ দিয়ে পাড়ে ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে পেছনের দিকে নেমে যেতে থাকে। ওই সময় টেম্পুটি ব্রিজ পার হতে যাওয়া শিক্ষার্থী ফাতেমাকে ব্রিজের রেলিংয়ের সঙ্গে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

ঝালকাঠি  : ঝালকাঠির রাজাপুরে বাসচাপায় রবিউল ইসলাম সাদ্দাম (২৮) নামের এক যুবক নিহত হয়েছেন। দুর্ঘটনার সময় সাদ্দাম মোটরসাইকেলে ছিলেন। রোববার রাত পৌনে ৯টার দিকে রাজাপুর-ভান্ডারিয়া আঞ্চলিক মহাসড়কের কৈবর্তখালি গ্রামের ক্লাব বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সাদ্দাম উপজেলার পশ্চিম পুটিয়াখালি গ্রামের মো. ইউনুছ হাওলাদারের ছেলে। তিনি একটি কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। রাজাপুর থানার পরিদর্শক ফিরোজ আলম জানান, ঢাকাগামী বেপরোয়া গতির একটি বাস মোটরসাইকেলে ধাক্কা দেয়।

এতে মোটরসাইকেলের আরোহী সাদ্দাম সড়কে ছিটকে পড়লে ওই বাস তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই সাদ্দাম মারা যান। মরদেহ উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। ঘাতক বাসটি শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS