ভিডিও

দুর্গাপূজায় তিন দিনের ছুটির সুপারিশ করবেন স্বরাষ্ট্র উপদেষ্টা

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৩:২৯ দুপুর
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ০৭:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজায় তিন দিনের ছুটির সুপারিশ করার কথা জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

 আজ সোমবার (১২ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি। স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, দুর্গাপূজার দুই-তিন দিন ছুটি দিলে অসুবিধা কী? ছুটিতে আমরাও উপভোগ করবো, সমস্যা তো নেই। এ বিষয়ে সচিবকে বলেছি। এসময় ছুটি বাড়ানোর বিষয়ে কেবিনেটে আলোচনা হবে। তিনি বলেন, আমাদের কাজ হলো লোকজনকে সুরক্ষা দেওয়া। হিন্দু, মুসলিম কিংবা খ্রিষ্টান যাই হোক না কেন, সবাইকে সুরক্ষা দেওয়া আমাদের দায়িত্ব। স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আমি মনে করি ধর্মভিত্তিক কোনো মারামারি হয় না, মারামারি হয় কাউকে তাড়িয়ে দিতে পারলে তার জমিটা দখলে নিতে পারবে। এটা রাজনৈতিক লোকদের দিয়ে করানো হয়। পুকুর, জমি, ভিটা দখল করবে। এটা কিন্তু মাইনরিটির (সংখ্যালঘু) সমস্যা না।

সংখ্যালঘু শব্দ ব্যবহার না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, যারা সংখ্যালঘু শব্দ ব্যবহার করছে, তারা না বুঝে এই শব্দ ব্যবহার করছে। এসময় শাহবাগে গণ্ডগোল পাকিয়ে লাভ হবে না মন্তব্য করে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, শাহবাগে গণ্ডগোল পাকিয়ে কোনো লাভ হবে না বরং জনগণ আবার ফুঁসে উঠবে। আপনারা (আওয়ামী লীগ) নতুন করে দল গঠন করুন, নতুন মুখ নিয়ে আসুন। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগ প্রসঙ্গে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আপনাকে কেউ যেতে বলেনি, আপনি স্বেচ্ছায় চলে গেছেন। আপনি আবার ফিরে আসেন, আপনার নাগরিকত্ব তো বাতিল হয়নি। আপনাকে আমরা শ্রদ্ধা করি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS