ভিডিও

বাংলাদেশের সবাই এক পরিবার, বিভেদের কোনো সুযোগ নেই : প্রধান উপদেষ্টা

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০১:৫৪ দুপুর
আপডেট: আগস্ট ১৩, ২০২৪, ০৪:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, বাংলাদেশের সবাই এক পরিবার। পার্থক্য বা বিভেদ করার কোনো সুযোগ নাই।আজ মঙ্গলবার (১৩ আগস্ট) রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে গিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। দেশে গণতান্ত্রিক অধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠা করাই মূল লক্ষ্য। হিন্দুদের সরকারের কাছে সাংবিধানিক অধিকার চাওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, বাংলাদেশের সবাই এক পরিবার। পার্থক্য বা বিভেদ সৃষ্টি করার কোনো সুযোগ নাই। ন্যায় বিচার প্রতিষ্ঠাই আমাদের লক্ষ্য। আইনে সবার অধিকার সমান এ কথা উল্লেখ করে-তিনি আরও বলেন, ধৈর্য্য ধরুন সাহায্য করুন। তারপর বিবেচনা করবেন কী কাজ করতে পারলাম আর কী পারলাম না। তারপর বিচার করবেন, দোষ দিবেন।

প্রধান উপদেষ্টা আরও বলেন, আমাদের মূল কাজ অধিকার আদায় করা মূলত সেখানে যেতে হবে। আমার অনুরোধ থাকবে, আপনারা কোনো খোপের (দলাদলির) মধ্যে চলে যাবেন না। খোপ হলেই মারামারি কাটাকাটি লেগে যাবে। একত্রে আসুন, এক আইন যে, আমাদের আইনের অধিকার দিতে হবে। আমরা এক মানুষ। অধিকারের মধ্যে কোনো পার্থক্য করা যাবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS