ভিডিও

লক্ষ্মীপুরের সরকারি অ্যাম্বুলেন্স ‘স্বপ্নযাত্রা’তে যাত্রী পরিবহন

প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০১:০৮ দুপুর
আপডেট: জুন ২৪, ২০২৪, ০১:০৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া নিউজ ডেস্ক: সাধারণ জনগনের চিকিৎসাসেবা নিশ্চিত করতে লক্ষ্মীপুরে  সরকারের দেওয়া ‘স্বপ্নযাত্রা’ অ্যাম্বুলেন্সে এবার যাত্রী পরিবহনের ঘটনা ঘটেছে। শনিবার (২২ জুন) দুপুরে শহরের ঝুমুর এলাকায় অ্যাম্বুলেন্সে জনপ্রতি ৭০০ টাকা ভাড়ায় কয়েকজন ঢাকাগামী যাত্রীকে দেখা গেছে।

তবে এর আগেও রাজনৈতিক ও ব্যক্তিগত কাজে ব্যবহার করে অ্যাম্বুলেন্স বিতর্কে জড়িয়েছিলেন কমলনগরের চরকাদিরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ ও রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আবু সালেহ মোহাম্মদ মিন্টু ফরায়েজি। তখন মিন্টু ফরায়েজিকে ৫০ হাজার টাকা জরিমানাও গুণতে হয়েছে।

মোবাইল অ্যাপসের মাধ্যমে এই অ্যাম্বুলেন্সে কম খরচে জনগণ সুফল পাওয়ায় সাধারণ প্রশাসন ও ব্যবস্থাপনা ক্যাটাগরিতে ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৩’ পেয়েছিলেন সাবেক জেলা প্রশাসক (ডিসি) মো. আনোয়ার হোসেন আকন্দসহ কয়েকজন কর্মকর্তা।

শনিবারের ওই ভিডিওতে এক পর্যায়ে ড্রাইভার নুরুল আমিনকে বলতে শোনা যায়, ‘ঈদ পরবর্তী সড়কে ঢাকাগামী প্রচুর যাত্রী। কিন্তু সে তুলনায় গাড়ি নেই। যাত্রীদের অনুরোধেই তাদেরকে নিয়ে ঢাকায় যাচ্ছেন। সরকার অ্যাম্বুলেন্স দিয়েছেন জনগণের সেবার জন্য। এখন যাত্রীদেরই সেবা দিচ্ছেন।’

শাকচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বলেন, বিষয়টি জানতে পেরে আমি তাৎক্ষণিক ড্রাইভারকে কল দিয়েছি। তার কাছ থেকে গাড়িটি নিয়ে নেওয়া হবে। কোনোভাবেই রোগীর পরিবর্তে অ্যাম্বুলেন্সে যাত্রী ওঠানোর সুযোগ নেই। আমি ইউনিয়ন পরিষদে গিয়ে গাড়ি রাখতে বলেছি।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান বলেন, ঘটনাটি আমি জেনেই ইউপি চেয়ারম্যানকে বলেছি গাড়িটি ওই ড্রাইভারের কাছ থেকে নিয়ে নিতে। এর সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হবে। অ্যাম্বুলেন্সে যাত্রী বহনের ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS