ভিডিও

বগুড়ায় এনআরবিসি ব্যাংকে চুরির ঘটনায় দু’জন গ্রেপ্তার

আংশিক টাকা ও চুরিতে ব্যবহৃত সামগ্রী উদ্ধার

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ১১:১২ রাত
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০১:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: বগুড়ায় এনআরবিসি ব্যাংকের ভল্ট ভেঙে টাকা চুরির ঘটনার প্রায় ৬ মাস পর পুলিশ ২ জনকে গ্রেপ্তার করেছে। একই সাথে ওই ঘটনায় রহস্য উদঘাটন করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তারের পাশাপাশি লুণ্ঠিত টাকার মধ্যে দেড় লক্ষাধিক টাকা উদ্ধার করেছে বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। সেইসঙ্গে লুণ্ঠন কাজে ব্যবহৃত সামগ্রীও উদ্ধার করা হয়েছে। বগুড়া পুলিশের দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়, সম্প্রতি বগুড়া শহরতলীর মাটিডালী মোড়ে অবস্থিত আইএফআইসি ব্যাংকের চুরির ঘটনায় রহস্য উদঘাটনের পর ওই চুরিতে জড়িত বগুড়া সদর উপজেলার হুকমাপুর গ্রামের মৃত ফারাজ মুন্সীর ছেলে জাহিদুল ইসলামকে(২৯) দু’দিনের রিমাণ্ডে নেওয়া হয়। জিজ্ঞাসাবাদে সে গত ২৭ জানুয়ারি সদর থানায় দায়ের হওয়া এনআরবিসি ব্যাংকের পল্লীমঙ্গল হাট উপশাখায় চুরির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। তার তথ্যের ভিত্তিতে গত শুক্রবার রাতে ওই ব্যাংক থেকে লুণ্ঠিত টাকার মধ্যে ৫৭ হাজার ২৫০ টাকা তার বাড়ি থেকে উদ্ধার করা হয়। সেইসঙ্গে ওই ঘটনায় তার সহযোগী গাইবান্ধার সাঘাটা উপজেলার কামালের পাড়ার বাসিন্দা মৃত সিরাজ শেখের ছেলে রিয়াজ উদ্দিন শেখ মিঠু (৪০) কে গ্রেপ্তার এবং তার হেফাজত থেকে লুণ্ঠিত টাকার মধ্যে এক লাখ ১ হাজার ১০০ টাকা উদ্ধার করা হয়।

পরে তাদের দু’জনের দেখানো জায়গা থেকে ওই ব্যাংকে চুরির কাজে ব্যবহৃত ব্যাংকের ভল্ট ভাঙার একটি টায়ার লিভার, একটি স্লাইরেঞ্জ ও একটি স্ক্রু-ড্রাইভার উদ্ধার করা হয়। এনআরবিসি ব্যাংকের ওই উপশাখা হতে ভল্ট ভেঙে ৯ লাখ ৭৮ হাজার ৬১৪ টাকা চুরি হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, আসামি জাহিদুলের বিরুদ্ধে ২টি চুরির মামলা এবং মিঠুর বিরুদ্ধে চুরি, ডাকাতি ও মারপিটের ৬টি মামলা বিচারাধীন। এই মামলায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তার ও লুণ্ঠিত অবশিষ্ট টাকা উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। গ্রেপ্তার ২জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS