ভিডিও

কোটা সংস্কারের দাবিতে বেইলি রোড অবরোধ করলো ভিকারুননিসার ছাত্রীরা

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৫:৪৯ বিকাল
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০৫:৪৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বেইলি রোডে অবরোধ করেন রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরের পর তার বেইলি রোডে অবরোধ করেন। এ ছাড়া, বেইলি রোডে সিদ্ধেশ্বরী গার্লস কলেজের সামনে সড়ক অবরোধ করে নানা স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি ও শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে চলমান আন্দোলনের অংশ হিসেবে সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। এর ফলে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায় এবং তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এ সময় শিক্ষার্থীরা ‘চেয়েছিলাম অধিকার-হয়ে গেলাম রাজাকার’, ‘তুমি নও আমি নই-রাজাকার রাজাকার’, ‘কে রাজাকার কে রাজাকার-তুই রাজাকার তুই রাজাকার’, ‘এসো ভাই এসো বোন-গড়ে তুলি আন্দোলন’, ‘কোটা না মেধা-মেধা মেধা’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন। এ সময় শিক্ষার্থীদের স্লোগানের সঙ্গে একাত্মতা পোষণ করে অনেক অভিভাবককেও অংশ নিয়ে স্লোগান দিতে দেখা যায়।

কোটা সংষ্কারের দাবিতে চলমান আন্দোলনে সোমবার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর হামলায় ঘটনা ঘটেছে। ছাত্রলীগের ব্যানারে এসব হামলার অভিযোগ উঠেছে।

এদিকে মঙ্গলবার কোটা সংষ্কার আন্দোলনকারীদের ওপর হামলার পর ছাত্রলীগকে বয়কটের ডাক দেওয়া হয়েছে। ইতোমধ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই বয়কটের ডাক দিচ্ছেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS