ভিডিও

শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০৩:৪৮ দুপুর
আপডেট: জুলাই ১৮, ২০২৪, ০৩:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সামনে সিলেট-সুনামগঞ্জ রোডে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা চালিয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলায় টিয়ারগ্যাস, রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়।

এতে অনেক শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, গোলচত্বর, ছাত্র-ছাত্রীদের হলসহ ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে পুলিশ, সোয়াট, সিআরটি টিমের ৫ শতাধিক সদস্য জলকামানসহ অবস্থান নেয়। এরপর দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে সামনে জড়ো হয়ে অবস্থান নেয়। এক পর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের ওপর পুলিশ টিয়ারগ্যাস, রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। তবে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলমান রয়েছে।

এর আগে পুরো ক্যাম্পাস পুলিশ নিয়ন্ত্রণে নেয়। পরে শিক্ষার্থীদের হলে গিয়ে হল ছাড়ার নির্দেশ দেয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও হলগুলোর প্রভোস্টকে সঙ্গে নিয়ে হলে হলে গিয়ে শিক্ষার্থীদের বের করে দেওয়া হয়। তাতে হলগুলো শিক্ষার্থীশূন্য হয়ে যায়। তবে শিক্ষার্থীরা হল থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক দিয়ে বের হওয়ার সময় কয়েকজন শিক্ষার্থীকে পুলিশ লাথি ও কিল-ঘুষি মারতে দেখা গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS