ভিডিও

পুলিশকে জাবি থেকে বের করে দিল শিক্ষার্থীরা

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০৮:২১ রাত
আপডেট: জুলাই ১৮, ২০২৪, ০৮:২১ রাত
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দিনভর ধাওয়া-পাল্টা ধাওয়ায় ঘটনা ঘটেছে। পরে বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে শিক্ষার্থীরা ধাওয়া দিয়ে পুলিশকে ক্যাম্পাসের মেইন গেইটের বাইরে পাঠিয়ে দেয়।

এসময় শিক্ষার্থীদের সঙ্গে আশেপাশের গ্রামের মানুষজনও যোগ দেয় আন্দোলনে। পুলিশ সদস্যরা এখন ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে আছেন।

আন্দোলনকারীদের একজন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি  শিক্ষার্থী আলিফ মাহমুদ  বলেন, ‘সকল ক্যাম্পাস খুলে দিতে হবে। সকল ক্যাম্পাসের সকল হলে ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আইনশৃঙ্খলা রক্ষার নামে যে বাহিনী রাজপথে নামানো হয়েছে তাদেরকে ফিরিয়ে নিতে হবে। এত রক্ত ঝরল কেন তার জবাব দিতে হবে। আমাদের ক্যাম্পাসে আমরাই থাকব; কোনো পুলিশ থাকবে না।’

 

এর আগে গতকাল বুধবার শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে প্রায় শতাধিক শিক্ষার্থী আহত হওয়ার পর থেকে শিক্ষার্থীরা হল ত্যাগ করতে থাকে। রাতে আবাসিক হলগুলোতে কয়েকজন শিক্ষার্থী অবস্থান করলেও আজ বৃহস্পতিবার সকালে হল প্রশাসন শিক্ষার্থীদেরকে হল থেকে বের করে দিয়ে সিলগালা করে দেয়। সকাল থেকেই পুলিশ অবস্থান করছিল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে।

এরপর বিকেলে  শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এলাকা থেকে এসে বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের সামনে জমায়েত হতে থাকে। পরে সাড়ে চারটার দিকে তিন শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিল নিয়ে পুলিশকে ধাওয়া দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে বের করে দিয়ে ফটকে তালা লাগিয়ে দেন। এ সময় পুলিশ ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা (প্রান্তিক) ফটক দিয়ে ফের ক্যাম্পাসে প্রবেশ করলে শিক্ষার্থীরা ফের ধাওয়া দিয়ে পুলিশকে বের করে দিয়ে ফটকে তালা লাগিয়ে দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS