ভিডিও

চাঁদপুর-ঢাকা নৌপথে যাত্রীবাহী লঞ্চ চলাচল স্বাভাবিক

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ১২:৪১ দুপুর
আপডেট: জুলাই ২৫, ২০২৪, ১২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

চাঁদপুর-ঢাকা নৌপথে স্বাভাবিক রয়েছে যাত্রীবাহী লঞ্চ চলাচল।বৃহস্পতিবার (২৫ জুলাই) ভোর থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে যাত্রীবাহী এসব লঞ্চ সবশেষ চাঁদপুর টার্মিনাল ত্যাগ করবে দুপুর দেড়টা পর্যন্ত।

 

এর আগে গত সপ্তাহ থেকে সহিংসতা এবং তার পরবর্তীতে পরিস্থিতি সামাল দিতে কারফিউ জারি করা হলে চাঁদপুর-ঢাকাসহ বিভিন্ন নৌপথে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। তারপর থেকে চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষজন। অনেকেই ঘরবন্দি হয়ে পড়েন।

যাত্রীরা জানান, প্রায় এক সপ্তাহ পর আবারও লঞ্চ চলাচল শুরু হওয়ায় তাদের জন্য বেশ উপকারে এসেছে। ব্যবসা, চিকিৎসাসহ অনেক গুরুত্বপূর্ণ কাজে খুব সহজেই তারা এই নৌপথে যাতায়াত করতে পারছেন।

লঞ্চ কর্তৃপক্ষ জানান, গত কয়েকদিনে তাদের পরিবহন বন্ধ থাকায় বিপুল অঙ্কের ক্ষতির মুখে পড়তে হয়েছে তাদের। তাই বিগত দিনের ক্ষতি পুষিয়ে নেওয়ার সুযোগ পেতে স্বাভাবিকভাবে নৌপথ সচল রাখার জন্য দাবি জানান তারা। এরইমধ্যে চাঁদপুর থেকে রাজধানী সদরঘাটের উদ্দেশ্যে ৪টি যাত্রীবাহী লঞ্চ ছেড়ে গেলেও সকাল সাড়ে ১০টায় বিপরীত দিক থেকে মাত্র ১টি লঞ্চ যাত্রী নিয়ে চাঁদপুর টার্মিনালে পৌঁছেছে।

চাঁদপুর লঞ্চ টার্মিনালে কর্মরত বিআইডব্লিউটিএর পরিদর্শক মো. শাহ আলম জানান, সরকারের কারফিউ পরিস্থিতির ওপর নির্ভর করবে যাত্রীবাহী লঞ্চ চলাচল। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার দুপুর দেড়টা পর্যন্ত চাঁদপুর টার্মিনাল থেকে সবশেষ যাত্রী নিয়ে লঞ্চ ছেড়ে যাবে। তবে পরবর্তী সিদ্ধান্ত সরকারের প্রয়োজনীয় নির্দেশনার ওপর নির্ভর করবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS