ভিডিও

শ্যাম্পু ব্যবহারে যে ভুলগুলো কখনোই করবেন না

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ০৬:৩৯ বিকাল
আপডেট: এপ্রিল ২০, ২০২৪, ০৬:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

মাথার ত্বক পরিষ্কারের জন্য আমরা বিভিন্ন শ্যাম্পু ব্যবহার করে থাকি। তবে অনেকেই আছি শ্যাম্পু ব্যবহারের সঠিক নিয়ম জানি না। আর কিছু ভুল করে থাকি যার কারনে উল্টো ক্ষতি হয়ে যায়।
এজন্য নিয়ম মানতে হবে। 

১. চুল অল্প ভিজিয়েই আমরা অনেকে শ্যাম্পু লাগানো শুরু করি। এটি না করে প্রথমে চুল ভালো করে ভিজিয়ে এরপর অতিরিক্ত পানি ঝরিয়ে নিন। এরপর শ্যাম্পু পরিমাণমতো নিয়ে স্কাল্পে লাগিয়ে ধীরে ধীরে ম্যাসাজ করুন। এতে শ্যাম্পুও কম খরচ হবে। 

২. শ্যাম্পুতে থাকা কিছু উপাদান স্কাল্পের অতিরিক্ত সিরাম উৎপাদন নিয়ন্ত্রণ করে। এ জন্য শ্যাম্পু করার সময় তাড়াহুড়া করা ঠিক না।


এতে কাজটি ঠিকঠাকভাবে সম্পন্ন হয় না। তাই শ্যাম্পু লাগিয়ে তিন-চার মিনিট অপেক্ষা করে এরপর চুল ধুয়ে নিন। 

৩. অনেকেই আছেন যারা শ্যাম্পু মাথার সামনে একটু লাগিয়েই ধুয়ে ফেলেন। এতে মাথার ত্বক ঠিকঠাক পরিষ্কার হয় না। তাই সময় নিয়ে মাথার সামনে-পেছনে সমানভাবে শ্যাম্পু লাগিয়ে ম্যাসাজ করে ধুয়ে ফেলতে হবে। এতে মাথার ত্বক পরিষ্কার হবে। 

৪. বিভিন্ন প্রয়োজনে অনেকেই মেডিকেটেড শ্যাম্পু ব্যবহার করেন। এজাতীয় শ্যাম্পু ব্যবহারের পর সাধারণ একটি শ্যাম্পু দিয়ে চুল ধুতে হয়।

সূত্র : এই সময়



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS