ভিডিও

লিপস্টিক শুধু মেকআপই নয় বরং ব্যক্তিত্বের প্রকাশক! 

প্রকাশিত: মে ০৬, ২০২৪, ০৭:৩১ বিকাল
আপডেট: মে ০৬, ২০২৪, ১১:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

লিপস্টিক!  প্রচলিত একটা উক্তি আছে এমন, লিপস্টিক কেবল মেকআপের অনুষঙ্গই না বরং এটি ব্যক্তিত্বের প্রকাশকও। এক বাক্যে লিপস্টিককে এরচেয়ে চমৎকারভাবে বুঝিয়ে বলা কঠিন বটে। ঠোঁট রাঙাতে লিপস্টিক চমৎকার অনুষঙ্গ। এটি যেমন চট করেই আকর্ষনীয় লুক তৈরি করে দিতে সক্ষম তেমনি স্থান, সময়, গায়ের রঙ না বুঝে এর ব্যবহারে বিপরীতও হতে পারে।


তাই জেনে নিন কোন রঙা লিপস্টিক কেমন ত্বকে মানায়- 

লাল লিপস্টিকে বাজিমাত

লাল এমনই এক রঙ যেটি সবাইকে বেশ মানিয়ে যায়। গায়ের রঙ বাদামি বা গাঢ় বাদামি হলে অনেকেই আর লাল রঙ ঠোঁটে মাখতে চান না। কিন্তু এটি ভুলে গিয়ে একবার মেখে দেখতেই পারেন। দেখবেন কি চমৎকার ফুটে উঠে।

ট্র্যাডিশনাল লুকে অথবা রাতের পার্টিতে লাল লিপস্টিক সহজে মানিয়ে যায়। লাল রং উজ্জ্বল বর্ণের মেয়েরা যেমন ব্যবহার করতে পারেন, তেমনি বাদামি ত্বকের অধিকারি যারা তারাও দিতে পারেন। ব্রাইট রেড, অরেঞ্জ রেড, সিঁদুর লাল, নিওন অরেঞ্জ এগুলো কুল আন্ডারটোনে দারুণ মানাবে। ফর্সা ত্বক হলে চোখ বুজে এই শেডগুলো বেছে নিতে পারেন।

মিডিয়াম টোনের সাথে টমেটো রেড, চাপা বা শ্যামলা রঙের সাথে গাঢ় লাল বা মেরুন রেড রঙের লিপস্টিক খুব ভালো মানায়।

ফর্সা ত্বকের আন্ডারটোন সাধারণত গোলাপি ঘেঁষা হয়, তাই এ ধরনের ত্বকে গোলাপির নানা শেড তারা অনায়াসে ব্যবহার করতে পারেন। বেবি পিঙ্ক, লাইট পিঙ্ক, কটনক্যান্ডি পিঙ্ক এগুলো ফেয়ার স্কিনের জন্য ভালো। মিডিয়াম স্কিনে রোজি পিঙ্ক, কোরাল, পীচ, ম্যাজেন্টা খুব ভালো লাগে। আর শ্যাম বর্ণের হলে ডীপ শেডের যেমন- ডার্ক ম্যাজেন্টা, গাঢ় জাম রং কিংবা ক্যানবেরি।

 

বাদামি লিপস্টিক 

যারা সচরাচর লিপস্টহিক দিতে পছন্দ করেন না তারা সাধারনত বেছে নেন ব্রাউন বা বাদামি শেডের লিপস্টিক। রাতের কোনো পার্টিতে অনেকেই ব্রাউন কালারের লিপস্টিক পছন্দ করেন। ন্যুড ব্রাউন, লাইট ব্রাউন এগুলো ফর্সা ত্বকের সঙ্গে বেশ মানায়। মভ, কফি ব্রাউন, ওয়ার্ম ব্রাউন এই শেডগুলো ওয়ার্ম আন্ডারটোনের জন্য যুতসই। শ্যামবর্ণ যারা তারা চকোলেট ব্রাউন, ডীপ মভ লিপস্টিক ব্যবহার করতে পারেন।

ন্যুড লিপস্টিক

একদমই ঠোঁট সাজাতে চান না এমন যারা, তারা কিন্তু বেছে নিতে পারেন ন্যুড শেডের লিপস্টিক। বর্তমানে এ রংগুলো ভীষণ জনপ্রিয়। স্মোকি আইলুকের সঙ্গে রোজি-পিঙ্ক ন্যুড, ন্যাচারাল ন্যুড লিপস্টিক বেশ মানিয়ে যায়। মিডিয়াম টোনের স্কিনের জন্য ন্যুড ব্রাউন, কোরাল ন্যুড, কেরামেল ন্যুড এগুলো রেগ্যুলার ব্যবহারযোগ্য শেড। আর ফর্সা হলে লাইট, ট্যান, পীচ-ন্যুডের এই শেডগুলো খুব সহজেই বেছে নিতে পারেন।
  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS