ভিডিও

বর্ষার রঙ নীল!

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ০৫:৫৬ বিকাল
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ০৫:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

লাইফস্টাইল ডেস্ক: বেদনার রঙ নীল। আবার স্বচ্ছতা, সুন্দরের রঙও নীল। নীলের মধ্যে যে আবেগটা মিশে আছে সেটাকে পুঁজি করেই বোধহয় বর্ষায় এ রঙটাকে নিয়ে হৈচৈ অনেক বেশি। বর্ষায় নীলকে নিয়ে আলোচনা আসবেই। স্বপ্নের হাতছানি বা ভালো লাগার রঙ নীলকে বর্ষার মৌসুমে ফ্যাশন হাউজগুলোও গুরুত্ব দেয়। সেটাই বা কেন?

নীলের তো অনেকগুলো রূপ: এক নীলের শেড তো অনেক। প্রাকৃতিকভাবেও এই নীলের অনেকগুলো রূপই তো আছে। নীলের অপূর্ব সেই রূপের কথাই অনেককে আকৃষ্ট করে। আকাশের নীল যেমন ক্ষণে ক্ষণে বদলে যায়, তেমনি সমুদ্রের নীলেরও বদল হয়। আবার সেই নীল অপরাজিতার ছোট্ট কলি থেকে ফুল হয়ে ওঠা অবধিও নীলের রূপ কেমন কেমন লাগে। শুধু এক রঙ নীলেরই এত ধরন বা শেড থেকে বর্ষার বসন হিসেবে কোনটিকে বেছে নেওয়া যায়, ভাবছেন তো? এটাই তো সুবিধা। আকাশি থেকে নেভি ব্লু, ফিরোজা বা টারকয়েজ ব্লু যা চায় মন। আপনার কাছে সব সুযোগই আছে।
নীলের যেকোনো ধরনই বর্ষায় মানানসই। জলের কাছাকাছি জায়গায় নীলচে শেডের টাই-ডাই বা বাটিকের পোশাক দেখায় চমৎকার। বর্ষার উপযোগী মিশ্র তন্তুর পোশাকে নানা মাধ্যমেই ফুটে উঠতে পারে নীল রঙ। মেঘলা আবহাওয়ায় উজ্জ্বল নানা রঙই চমৎকারভাবে ফুটে ওঠে। তাই নীল তো বটেই, বেগুনি, সবুজ বা প্রকৃতির অন্য কোনো উজ্জ্বল রঙও এ সময় দেখায় দারুণ। তাছাড়া বৃষ্টিতে নীল রঙ আরো সতেজ হয়ে ওঠে।

আরামে থাকুক প্রাধান্য: বর্ষায় আরামদায়ক হবে কেমন পোশাক, বর্ষায় যেহেতু রাস্তাঘাটে পানি জমে, স্যাঁতসেঁতে ভাব হয়, তাই হালকা রঙের জামা পরলে অসাবধানতায় পানির ছিটেফোঁটা জামায় লাগতে পারে। নোংরা ও দাগ পরা থেকে বাঁচাতে কালো বা গাঢ় রঙের জামা পরাই উত্তম। এই সময় বেশি লম্বা কামিজ, জামা না পরে একটু শর্ট টপস, ফতুয়া পরলে বেশি ভালো লাগবে। প্রতিদিনের গতানুগতিক লুকের জন্যে ঢোলা পালাজ্জো, স্কার্ট, প্রিন্ট বা চেকের ঢোলা শার্ট এবং প্যান্ট ভালো হবে। আরেকটু অভিনব লুক আনতে টিউনিক, কাফতান, শর্ট ড্রেস, লেডিস পাঞ্জাবি বাছাই করা যেতে পারে। বর্ষার স্যাঁতসেঁতে আবহাওয়ায় উপযোগী হাফ সিল্ক, উজ্জ্বল সিল্ক, ক্রেপ সিল্ক, আর্ট সিল্ক, সেমি-তসর সিল্ক বা কটন মিক্স সিল্ক। এসব পোশাক খুবই আরামদায়ক ও দ্রুত শুকায়। এসব কাপড়ের শাড়ি, কুর্তি, পাঞ্জাবি, টপ, সালোয়ার-কামিজও পাওয়া যায়। বর্ষায় ঢিলেঢালা পোশাক পরা ভালো। এতে বৃষ্টিতে ভিজলেও কাপড় গায়ের সঙ্গে লেগে অস্বস্তি হবে না।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS