ভিডিও

মুক্ত হয়ে আকাশে উড়লো ৪০টি বক

প্রকাশিত: অক্টোবর ০২, ২০২৪, ০৭:২১ বিকাল
আপডেট: অক্টোবর ০২, ২০২৪, ০৭:২৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : ফাঁদ দিয়ে বক শিকার করে বস্তায় ভরে বিক্রির জন্য যাচ্ছিলেন দুই পাখি শিকারি। একই পথ দিয়ে এক সাংবাদিক যাওয়ার সময় তাদের পথ আটকে পাখি শিকারের আইন সম্পর্কে বোঝান। পরে নিজেদের ভুল বুঝতে পেরে শিকার করা ৪০টি বক মুক্ত করে দেন তারা। এসময় ডানা ঝাঁপটে মুক্ত আকাশে উড়ে যায় বকগুলো।

গতকাল মঙ্গলবার সকালে পাবনার চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের ধানকুনিয়া গ্রামে ঘটনাটি ঘটে। পেশাদার দুই পাখি শিকারি হলেন, উপজেলার ছাইকোলা পশ্চিমপাড়া গ্রামের ওয়াহেদ আলী (৩৮) ও নাটোরের গুরুদাসপুর উপজেলার কাছিকাটা গ্রামের অসিম প্রামাণিক (৩৬)।

আর পাখিপ্রেমী সাংবাদিক হলেন দৈনিক কালবেলা ও দ্যা বাংলাদেশ পোস্ট পত্রিকার চাটমোহর প্রতিনিধি কবি ইকবাল কবীর রঞ্জু। তিনি মির্জাপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক।

শিকারিরা জানান, গত কয়েকদিন ধরে চাটমোহরের বিভিন্ন বিলে ফাঁদ পেতে বক ধরছিলেন তারা। গত মঙ্গলবার ভোরে বক ধরতে আসেন চাটমোহরের বোয়াইলমারী বিলে। ফাঁদ পেতে ভোর থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত ৪০টি বক ধরেন। তবে বক ধরার ক্ষতিকর প্রভাব ও পাখি শিকারের আইন সম্পর্কে জেনে তারা আর বক ধরবেন না বলে জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS