ভিডিও

বাংলাদেশে অনুপ্রবেশকালে রাজশাহীতে বিজিবি’র হাতে ২ ভারতীয় আটক

প্রকাশিত: অক্টোবর ০৩, ২০২৪, ১০:৩০ দুপুর
আপডেট: অক্টোবর ০৩, ২০২৪, ০১:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে দুই ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জিজ্ঞাসাবাদে তারা ভারতীয় নাগরিক বলে স্বীকার করেছেন।

বুধবার (২ অক্টোবর) বিকেল ৫টার দিকে চারঘাটের ইউসুফপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।আট ভারতীয়রা হলেন- ভারতের মুর্শিদাবাদ জেলার সাগরপাড়া থানার লালকুপ এলাকার বাসিন্দা আইনুল হক (৫৫) ও একই এলাকার শোয়েব নবী শেখ (৪০)।বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির রাজশাহীর-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মতিউল ইসলাম মণ্ডল।

তিনি জানান, এই দুই ভারতীয় নাগরিক পদ্মা নদী পার হয়ে সীমান্ত পিলার থেকে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে পড়েন। এ সময় তাদের আটক করা হলে তারা ভারতীয় নাগরিক বলে স্বীকার করেন। আইনি ব্যবস্থা গ্রহণের জন্য তাদের চারঘাট থানায় হস্তান্তর করা হবে।

রাজশাহী অঞ্চলে সীমান্ত দিয়ে ভারতীয় অনুপ্রবেশ রোধে গোয়েন্দা নজরদারি ও টহল তৎপরতা বৃদ্ধি করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন গণমাধ্যমে বলেন, “দুই ভারতীয় নাগরিক আটকের খবর পেয়েছি। বিজিবি হস্তান্তর করলে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করে আদালতে সোপর্দ করা হবে।”



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS