ভিডিও

সিরাজগঞ্জের তাড়াশে আঞ্চলিক রাস্তা পাকাকরণ না হওয়ায় ১৫ হাজার মানুষের দুর্ভোগ

প্রকাশিত: অক্টোবর ০৪, ২০২৪, ১১:০৬ রাত
আপডেট: অক্টোবর ০৪, ২০২৪, ১১:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের নওগাঁহাট থেকে হামকুড়িয়া ওয়াপদা বাঁধ পর্যন্ত মাত্র আড়াই কিলোমিটার রাস্তা পাকাকরণ না হওয়ায় ৩টি গ্রামের ১৫ হাজার মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

জানা যায়, আড়াই কিলোমিটার এই আঞ্চলিক রাস্তাটি পাকাকরণ না হওয়ায় বি-রৌহালী, মহেশ-রৌহালী ও পং-রৌহালী ৩টি গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ যাতায়াতে দুর্ভোগের শিকার হন। বর্ষা মৌসুমে কর্দমাক্ত রাস্তা দিয়ে গ্রামবাসীকে পায়ে হেঁটে চলাচল করতে হয়।

গ্রামগুলোর অধিকাংশ মানুষই কৃষির ওপর নির্ভরশীল। রাস্তাগুলো চলাচলের অনুপযোগী হওয়ায় উৎপাদিত কৃষিপণ্য নওগাঁ হাঁটে নিয়ে যাওয়া সম্ভব হয়না। যাতায়াতের জন্য ভ্যানে খাদ্যশস্য নিয়ে যেতে কয়েকগুণ বেশি ভাড়া দিতে হয়।

এছাড়াও এ রাস্তার পাশেই বি-রৌহালী গ্রামে ১টি মাধ্যমিক বিদ্যালয় ও পং-রৌহালী গ্রামে ১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বর্ষা মৌসুমে শিক্ষার্থীদের বিদ্যালয়ে আশা যাওয়ায় কষ্টের শেষ থাকেনা। এমনকি রাস্তা পাকা না হওয়ায় উপজেলা শহরে সরাসরি যাতায়াত করা যায় না।

বি-রৌহালী গ্রামের মো. তারিকুল ইসলাম জানান, ভোট এলে সবাই রাস্তাটি পাকাকরণের ওয়াদা করেন কিন্তু নির্বাচনের পর কেউ মনে রাখে না। তাড়াশ উপজেলা প্রকৌশলী মো. ফজলুর রহমান জানান, হামকুড়িয়া থেকে নওগাঁ পর্যন্ত রাস্তার প্রকল্প জমা দেওয়া হয়েছে। প্রকল্পটি পাস হয়ে আসলেই কাজ শুরু করে দেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS