ভিডিও

চট্টগ্রাম বন্দরে ফের ট্যাংকারে আগুন, উদ্ধার ৩৬

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৫:৪০ সকাল
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০২:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন


এবার চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ‘এমটি বাংলার সৌরভ’ নামের ট্যাংকারে আগুন লেগেছে। শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত মধ্যরাতে এ ঘটনা ঘটে।
রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) এ ট্যাংকার থেকে ৩৬ নাবিককে উদ্ধার করা হয়েছে।  ট্যাংকারটিতে ৪২ নাবিক ছিলেন বলে জানায় বিএসসি।
কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আবরার হাসান গণমাধ্যমকে বলেন, শুক্রবার দিবাগত রাত ১২টা ৫০ থেকে ৫৫ মিনিটে আগুন লাগার ঘটনা ঘটে।  
তিনি জানান, সাগরে টহলরত কোস্টগার্ডের মেটাল শার্ক নামের স্পিডবোট গিয়ে প্রথমে উদ্ধার অভিযান শুরু করে।  
ট্যাংকারটি তীরের কাছাকাছি সাগরে নোঙর করা অবস্থায় রয়েছে। আরেকটি জাহাজ থেকে ধারণ করা একটি ভিডিওতে দেখা যায়, ট্যাংকারটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। মোট চারটি স্পিডবোট দিয়ে জাহাজে থাকা ৩৬ জনকে উদ্ধার করা হয়েছে। 
ট্যাংকারটিতে তেল আছে কি–না তাও এ মুহূর্তে নিশ্চিত করা যায়নি। এখন কোস্টগার্ড ও নৌবাহিনী আগুন নিয়ন্ত্রণ ও নাবিকদের উদ্ধারের কাজে রয়েছে।উল্লেখ্য, গত সোমবার বন্দরের ডলফিন অয়েল জেটিতে নোঙর করে রাখা বিএসসি’র আরেকটি ট্যাংকার এমটি বাংলার জ্যোতিতে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড হয়েছিল। ওই ঘটনায় ঘটনাস্থলেই তিনজন নিহত হয়েছিলেন। বাংলাদেশ শিপিং করপোরেশনের এই দুটি ট্যাংকারই ৩৮ বছরের পুরোনো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS